Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১:৩৯ পিএম | আপডেট : ১:৪৩ পিএম, ৬ নভেম্বর, ২০২১

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) সকাল ৯ টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। আবহাওয়া অফিস বলছে গত কয়েকদিন থেকে এ জনপদে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করতে দেখা গেছে।


হিমালয়ের খুব কাছাকাছি পঞ্চগড়ের অবস্থান হওয়ায় এখানে শীত কিছুটা আগে আসে এবং শীত বিদায়ও নেয় দেরিতে। এমনকি শীত মৌসুমে এই এলাকায় হিমালয়ের হিমবায়ু সরাসরি প্রবেশ করায় শীতের তীব্রতাও বেশি থাকে। যার কারণে দেশের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।


উত্তরের এই জেলা পঞ্চগড়ে দিনভর আবহাওয়া কিছুটা গরম থাকলেও সন্ধা থেকে পরদিন সকাল পর্যন্ত শীত অনূভূত হচ্ছে। এতে করে এই জনপদের মানুষ সন্ধার পর থেকে গরম কাপড় পরতে শুরু করেছে।


তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, শনিবার দেশের মধ্যে সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শুক্রবার(৫নভেম্বর) ১৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ