Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেষ দশ ওভারে অসাধ্য-সাধন করতে হবে নামিবিয়াকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:৪০ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের মাস্ট উইন ম্যাচে নামিবিযার বিপক্ষে প্রথমে   ব্যাট করে ১৬৪ রান করেছে নিউজিল্যান্ড। এই রান তাড়া করতে নেমে প্রথম দশ ওভারে ৩  উইকেট হারিয়ে মাত্র ৫৬ রান করেছে নামিবিয়া। ফলে জিততে হলে শেষ দশ ওভারে তাদের করতে হবে ১০৮  রান। যা তাদের জন্য অসাধ্য ব্যপারই।
 
ম্যাচটিতে এই বড় রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুটা ভালোই করছিলেন নামিবিয়ার দুই ওপেনার ভেন লিঙ্গান ও স্টেফান বার্ড। তারা দুইজন মিলে ওপেনিং জুটিতে দলকে এনে দিয়েছিলেন  ৪৭ রান। তবে এর পর লিঙ্গেন ২৫ ও বার্ড ২১ রান করে আউট হন। ফলে দ্রুত সময়ের মধ্যে চাপে পরে যায় নামিবিয়া। এরপর ব্যাটিংয়ে আসা অধিনায়ক এরাসমুস মাত্র ৩ রানে ফিরলে অনেকটা বেকায়দায় পরে যায় আফ্রিকার দেশটি। 
 
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে টসে হেরে ব্যাটিং করে ১৬৩ রান করেছে নিউজিল্যান্ড।  
 
প্রথম দিকে ব্যাটিংয়ে ধুকলেও শেষ দিকে গ্ল্যান ফিলিপস ও জিমি নিশাম মিলে ঝড় তোলেন। তারা ২৭ বল খেলেই ৫৪ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন।  আর এই দুইজনের সমন্বিত ঝড়ে শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে বিশাল সংগ্রহ দাঁড় করাতে সমর্থ হয় কিউইরা।  নিশাম ৩৫ রান করেন। অপরিদকে ফিলিপস করেন ৩৯ রান। শেষ পাঁচ ওভারে তারা ৭২ রান তুলেন। 
 
তবে এর আগে আফ্রিকার দেশটির বিপক্ষে মাস্ট উইন ম্যাচে ব্যাট করতে নেমে কিছুটা চাপে পরো কিউইরা। ম্যাচটির প্রথম ১৭ ওভার পর্যন্ত রানের ফোয়ারা ছোটাতে পারেননি তারা। ১৭ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে  মাত্র ১১০ রান তুলেছিল তারা। এরপর শুরু হয় নিশাম-ফিলিপসের তান্ডব।
 
ম্যাচটির শুরুর দিকে ওপেনার মার্টিন গাপটিল মাত্র ১৮ রান করে ফিরে যান। তখন দলের রান মাত্র ৩০। তাকে ফেরান ডেভিড ভিসা। এরপর দলীয় ৪৩ রানের সময় ডারউইল মিচেল ১৯ রান করে ফিরে গেলে কিছুটা চাপে পরে তারা। মিচেল আউট হন বার্নার্ড স্কল্টজের বলে। সেই চাপ সামলে নিয়ে রান তোলার দিকে মনযোগ দেন কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। তবে বেশি দূর আগাতে পারেননি এ দুজন। দলীয় ৮১ রানের সময় ফিরে যান অধিনায়ক উইলিয়ামসন। তিনি আউট হওয়ার আগে করেন ২৮ রান। উইলিয়ামসনকে বোল্ড আউট করে দেন জেরহার্ড এরাসমুস। এরপর কনওয়ে দলীয় ৮৭ রানের সময় রান আউট হন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ