Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় পরিবহণ ধর্মঘটের কারণে আটকে আছে কয়েক শ’ পণ্যবাহি ট্রাক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:১৬ পিএম

পরিবহন ধর্মঘটে খুলনায় বন্ধ রয়েছে গণ পরিবহণ বাস-মিনিবাস, ট্রাক। চলছে ডিজেল চালিত মাহেন্দ্র ও পিকআপ। দ্বিগুন ভাড়ায় তারা যাত্রী বহন করছেন। ধর্মঘটের কারণে খুলনার বাইপাস সড়কে কয়েকশ’ পণ্যবাহি ট্রাক আটকা পড়েছে। এ সকল ট্রাকে রয়েছে, মাছ, চাল, তরিতরকারিসহ বিভিন্ন পণ্য সামগ্রী। কোনো ট্রাক খুলনা থেকে পণ্য বোঝাই করেছে আবার কোনো কোনোটি বাগেরহাট, সাতক্ষীরা থেকে এসেছে।
ট্রাক চালকেরা জানিয়েছেন, রাত ১০ টার পর তারা গন্তব্যের উদ্দেশে রওনা হবেন। থর্মঘট মেনে ট্রাক বন্ধ রাখলে লাখ লাখ টাকার মালামাল নষ্ট হয়ে যাবে।
এদিকে, পরিবহন ধর্মঘটে সকাল থেকে দুরপাল্লার উদ্দেশ্যে খুলনা থেকে কোন বাস বা মিনিবাস ছেড়ে যায়নি। তবে রাতে বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা পরিবহণ ভোর পর্যন্ত খুলনায় ঢুকেছে। পরিবহণ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।
খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী মো: নুরুল ইসলাম বেবী জানান, সকাল ছয়টা থেকে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে এ ধর্মঘট ডাকা হয়েছে। খুলনা বিভাগীয় মোটর শ্রমিকেরা এ ধর্মঘটের সমর্থন জানিয়েছেন।
সন্ধ্যায় নগরীর সোনাডাঙ্গা বিভাগীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, মোটর শ্রমিকরা অলস সময় পার করছেন। কোনো পরিবহণ টার্মিনাল ছেড়ে যাচ্ছে না। অনেক যাত্রী এসে গন্তব্যে যেতে না পেরে আবার ঘরে ফিরে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ