Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে সিনেমা বানালো পাকিস্তান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৪:১৯ পিএম

বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে সিনেমা তৈরি হয়েছে পাকিস্তানে। সিনেমার নাম ‘খেল খেল ম্যায়’। পাকিস্তানের বাণিজ্যিক ধারার এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সজল আলী ও বিলাল আব্বাস খান। সিনেমাটি নির্মাণ করেছেন পাকিস্তানের খ্যাতনামা নির্মাতা নাবীল কুরেশি। এর গল্প লিখেছেন ফিজা আলি, মীর্জা ও নাবীল কুরেশি।

এই চলচ্চিত্রে ১৯৭১ সালে বাঙালিদের ওপর পাক হানাদার বাহিনীর নির্মম অত্যাচারের ঘটনা উঠে আসবে বলে জানা গেছে। ৩০ অক্টোবর সিনেমাটির প্রথম টিজার প্রকাশ পায়। আর তা দেখে ধারণা করা হচ্ছে, এতে ইতিবাচকভাবে তুলে ধরা হচ্ছে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধকে। জানা গেছে, আগামী ১৯ নভেম্বর পাকিস্তানে মুক্তি পেতে যাচ্ছে ‘খেল খেল ম্যায়’ শিরোনামের সিনেমাটি।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ‘‘খেল খেল ম্যায়’-এ দুটি প্রজন্মকে দেখানো হয়। একটি প্রজন্ম যারা বাংলাদেশির বিরুদ্ধে নৃশংসতা চালিয়েছিল। এরপর পাকিস্তানে বাংলাদেশিদের নিয়ে প্রজন্মের পর প্রজন্ম মিথ্যাচার চালানো হয়েছে। বর্তমান প্রজন্ম আসল সত্যটা জানতে চায়। সিনেমাটির বেশ কিছু দৃশ্যধারণ হয়েছে ঢাকাতে। এর বেশিরভাগই ড্রোন ব্যবহার করে।’’



 

Show all comments
  • Ali Hussain ৫ নভেম্বর, ২০২১, ১১:১০ পিএম says : 1
    KHEL KHEL MEIN 30 Lakh Khataam!!!!
    Total Reply(0) Reply
  • Nisar Ahmed ৬ নভেম্বর, ২০২১, ৫:০৮ পিএম says : 0
    শেষ পর্যন্ত "খেলা খেলা মে" মেনে নিলাম I
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ