Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নামিবিয়া-নিউজিল্যান্ডের ম্যাচে প্রত্যেক রান প্রত্যেক বল গুণবে ভারতীয়রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৩:২৬ পিএম | আপডেট : ৩:২৬ পিএম, ৫ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নামছে নিউজিল্যান্ড। তাদের প্রতিপক্ষ নামিবিয়া। সেমিফাইনাইলে যেতে হলে নিউজিল্যান্ডকে আজ জয় পেতে হবে। এরপর অপেক্ষা করতে হবে আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ পর্যন্ত। ওই ম্যাচে তারা জয় তুলে নিলে এই গ্রুপ থেকে পাকিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে সেমিতে যাবে নিউজিল্যান্ড। তাদের শুধু দুটি ম্যাচের দুটিতেই জয় তুলে নিলে হবে। কোন হিসাব-নিকাশ করতে হবে না। 
 
তবে নিউজিল্যান্ডের হয়ে আজ রানের হিসাব-নিকাশটা করবে ভারতীয়রা। কেন করবে?। আশা থেকে। সত্যি বলতে আজ নিউজিল্যান্ড নামিবিয়ার বিপক্ষে সহজেই জয় তুলে নিবে এটা জানা আছে সকলের। এখন ভারতীয়দের নজর থাকবে কিউইরা ব্যাটে-বলে কেমন করে। তাদের নেট রান রেট কততে দাঁড়ায়। প্রথমত ভারতীয়রা সবার আগে চাইছে নিউজিল্যান্ড হেরে যাক, এটি না হলে অন্তত রান রেটটা যেন কম থাকে! এ আশা তাদের। 
 
এরপর ভারতের নজর থাকবে আফগানিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার মূখোরোচক ম্যাচে। এ ম্যাচে যদি আফগানিস্তানকে নিউজিল্যান্ড হারিয়ে দেয় তাহলে তো কোন কথা নেই। কিন্তু যদি হেরে যায় তখন আসবে রান রেটের হিসাব। 
 
নামিবিয়া-নিউজিল্যান্ড ম্যাচে হিসাব-নিকাশ করে ব্যস্ত সময় পার করার পর ভারতীয়দের নজর থাকবে রাতে ভারত-স্কটল্যান্ড ম্যাচে। কারণ এ ম্যাচটিতে যদি ভারত হেরে যায় তাহলে তো তাদেরও বিদায় ঘন্টা বেজে যাবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ