Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের জন্য ফিরেছিলেন, বিশ্বকাপ শেষেই আবার বিদায় নিচ্ছেন ব্রাভো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:৪৫ পিএম | আপডেট : ১২:৪৮ পিএম, ৫ নভেম্বর, ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ডোয়াইন ব্রাভো। ওয়েস্ট ইন্ডিজের শিরোপা অক্ষুন্ন রাখতে ২০১৯ সালে অবসর ভেঙে ফিরেছিলেন তিনি। তবে সেমির আগেই বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 
গতকাল সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে খেলে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটিতে লঙ্কানদের বিপক্ষে ২০ রানে হারার পরই বিদায় ঘন্টা বেজে যায় ক্যারিবিয়ানদের। নিজের বিদায় সম্পর্কে ৩৮ বছর বয়সী ব্রাভো বলেন, 'আমি মনে করি সময় এসেছে। আমার দুর্দান্ত একটি ক্যারিয়ার গেছে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৮ বছর প্রতিনিধিত্ব করার সময় অনেক চড়াই উতরাই গেছে। কিন্তু আমি যদি পেছনের দিকে তাকাই আমি এ অঞ্চল ক্যারিবিয়ানদের লম্বা সময় ধরে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুবই গর্বিত।'
 
ডোয়াইন ব্রাভো গুটি কয়েকজন ক্রিকেটারদের মধ্যে অন্যতম যারা সাতটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলোতে খেলেছেন এবং নিজ দেশকে ২০১২ ও ২০১৬ সালে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন। 
 
ব্রাভো সব মিলিয়ে নিজ দেশের হয়ে ৯০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আর সব ফরম্যাট মিলিয়ে ৫০০ এর বেশি ম্যাচ খেলেছেন। 
 
তাছাড়া এই বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আর দেখা যাবে না ক্রিস গেইলকে। তিনিও ব্রাভোর মতো সাতটি বিশ্বকাপের সবগুলোতে খেলেছেন।  ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক কাইরন পোলার্ডের এখনই অবসর নেয়ার কোন ইচ্ছা নেই।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ