Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে এমন পরিস্থিতিতে কখনো পরেননি গেইল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১১:০৩ পিএম | আপডেট : ১১:৩৯ পিএম, ৪ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের বাঁচা মরার ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলছে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে শ্রীলঙ্কাকে হারাতে হবে এমন পরিসংখ্যান নিয়ে খেলতে নেমেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৯০ রান টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা ।  তবে এই রান তাড়া করতে নেমে শুরুটা একদম ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। 
 
বিশেষ করে বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল আজও ব্যর্থ হয়েছেন। তিনি মাত্র ১ রান করে আউট হয়েছেন। এ নিয়ে বিশ্বকাপে টানা চারটি ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। 
 
নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১৪ রান করে আউট হন তিনি। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২। তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে করেন ৫। সব মিলিয়ে চার ম্যাচ খেলে তিনি করেছেন ৩০ রান!। যা তার নামের পাশে বড্ড বেমানান।
 
ক্রিস গেইল বিশ্বকাপের ২০০৭ সালের প্রথম আসর থেকে শুরু করে সবগুলো আসরে খেলেছেন। দুইবার পেয়েছেন চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ। কিন্তু এবারের বিশ্বকাপটা একেবারে ব্যতিক্রম যাচ্ছে তার।
 
আগের ছয়টি বিশ্বকাপে তিনি প্রথম চারটি ম্যাচের যে কোন একটিতে একবার হলেও হাফসেঞ্চুরি করেছেন। এমনকি ২০০৭ সালে প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৭ ও ২০১৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১০০ রান করেছিলেন। মানে দুইবার সেঞ্চুরিও হাঁকিয়েঁছেন । কিন্ত এবার একটি ম্যাচে ১৫ রানও টপকাতে পারেননি। সব মিলিয়ে বিশ্বকাপে কখনো এমন দিন দেখেননি ক্যারিবিয়ান সুপারস্টার, পরেননি এমন পরিস্থিতিতে। আর গেইলকে এমন পরিস্থিতিতে দেখে তার সমর্থকরাও খুশি হতে পারছেন না।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ