Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাব রেজিষ্ট্রারের অপসারণ দাবিতে মানববন্ধন, বিক্ষোভ

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : দুর্নীতি ও অনিয়মের অভিযোগে সাভার উপজেলার আশুলিয়ার সাব রেজিষ্ট্রার গাজী আবু হানিফের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে দলিল লেখক কল্যাণ সমিতির নেতাকর্মীরা।
রোববার দুপুরে সাব-রেজিষ্ট্রার অফিসের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে দেড় শতাধিক দলিল লেখক ও স্থানীয় লোকজন অংশ নেন। এ সময় প্রায় এক ঘন্টা ঢাকা-আরিচা মহাসড়কের শাখা সিএন্ডবি-আশুলিয়া সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।
দলিল লেখক কল্যাণ সমিতির সভাপতি তালুকদার মোঃ তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল হকের নেতৃত্বে এ কর্মসূচী পালিত হয়। মোঃ তাজুল ইসলাম জানান, টানা ২৪ দিনের কলম বিরতিতে সরকার প্রায় ২২ কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। সাব রেজিষ্ট্রার গাজী আবু হানিফ নিয়মবহিভর্‚ত ভাবে ডিক্লারেশন অব হেবানামা বা দানপত্র দলিল, অছিয়ত নামা, উইল, বায়না নামা, ঘোষনাপত্র, ভ্রম সংশোধন, অঙ্গীকার নামা, বন্ধকী দলিল ও সাফ কবলা দলিলে সরকারী ফি ছাড়াই ৫ হাজার থেকে দুই লাখ টাকা উৎকোচ (ঘুষ) দাবী করেন। টাকা না দিলে তিনি দলিল সম্পাদন করেন না। এছাড়া তিনি প্রকাশ্যে দলিল লেখকদের অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। সাব রেজিষ্ট্রার গাজী আবু হানিফকে অপসারন না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাব রেজিষ্ট্রারের অপসারণ দাবিতে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ