Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম জয় পেতে স্কটল্যান্ডকে করতে হবে ১৭৩

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৫:৫৭ পিএম | আপডেট : ৫:৫৭ পিএম, ৩ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ১৭৩ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড।
দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হওয়া এ ম্যাচটিতে টসে জিতে নিউজিল্যান্ডাে ব্যাটিংয়ে পাঠায় স্কটল্যান্ড। 
 
সুপার টুয়েলভে স্কটল্যান্ডের এটি তৃতীয় ম্যাচ। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তান ও দ্বিতীয় ম্যাচে নামিবিয়ার বিপক্ষে হেরেছিল তারা। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে কখনো জয় পায়নি স্কটিশরা। ফলে এ ম্যাচে জয় পেলে দ্বিতীয় রাউন্ডে প্রথম জয়ের স্বাদ পাবে তারা। 
ম্যাচটির শুরুতে চাপে পরলেও মাঝে দ্রুত রান তুলতে সমর্থ হয় কিউইরা। ওপেনার মার্টিন গাপটিল এ বড় সংগ্রহের ক্ষেত্রে বড় অবদান রাখেন। তিনি ৫৬ বল খেলে ৯৩ রান করেন। তিনি হয়তো সেঞ্চুরিই তুলে নিতে পারতেন। তবে শেষদিকে কিছুটা কাহিল হয়ে যান তিনি।  দ্বিতীয় সর্বোচ্চ রান আসে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। তিনি করেন ৩৩ রান। গাপটিল ও ফিলিপস মিলে ১০৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। 
 
এর আগে ৫২ রানের মধ্যে ডারইয়াল মিচেল, অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ের উইকেট হারায় কিউইরা। মিচেল ১৩, উইলিয়ামসন ০ ও কনওয়ে ১ রান করেন। এরপরই পার্টনারশিপ গড়ে তোলেন গাপটিল ও ফিলিপস। তবে শেষ দিকে আবার কিছুটা চাপে পরে কিউরা। এ সময় ফিলিপস ও গাপটিল আউট। শেষ তিন ওভারে নিউজিল্যান্ড মাত্র ২২ রান করতে সমর্থ হয়। ম্যাচটিতে স্কটল্যান্ডের হয়ে দুটি করে উইকেট তুলে নেন ব্রাড হুইল ও সাফইয়ান শরীফ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ