Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবাদত ও আমল শুধুই আল্লাহর জন্য -ছারছীনার পীর ছাহেব

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জিআ.) বলেছেন, মহান আল্লাহ তায়ালা আমাদেরকে অসংখ্য, অগণিত নেয়ামত দিয়ে সুন্দর আকৃতিতে সৃষ্টি করেছেন একমাত্র তাঁর ইবাদত করার জন্য। ইবাদত ও আমল হবে শুধুই মহান আল্লাহর জন্য, লোকদেখানোর জন্য নয়। আর আমল করতে হবে সুন্নত ত্বরীকা অনুযায়ী। যে আমল বা যে ইবাদতে সুন্নতের অনুশীলন বেশি হয় সে আমল বা ইবাদত মহান আল্লাহর কাছে বেশি পছন্দনীয়। অপরদিকে সুন্নতের অনুসরণ ছাড়া কামেল মু’মীন হওয়া যায় না। পাশাপাশি সহীহ তথা বিশুদ্ধ আক্বীদা আল্লাহর নৈকট্য অর্জনে বড় সহায়ক। আমাদের মনে রাখতে হবে ব্যক্তি জীবনে অনেক আমল করলাম কিন্তু আক্বীদা বা বিশ্বাসের মধ্যে ত্রুটি আছে, এরকম আমলকারীর জীবন আল্লাহর কাছে মূল্যহীন। অন্যদিকে আমল কম কিন্তু সঠিক আক্বীদা বা বিশ্বাস মনেপ্রাণে লালন করে এরকম লোক খুব সহজেই মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারবে। তাই প্রত্যেক মু’মীন মুসলমানের উচিত সহীহ আক্বীদা ও আমলের মাধ্যমে এবং হক্কানী আওলিয়ায় কেরামদের সোহবতে এসে আল্লাহওয়ালা হওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করা।
গতকাল ১১ ফেব্রুয়ারি রোজ বৃহষ্পতিবার বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ মুন্সিগঞ্জ জেলা শাখার উদ্দ্যোগে শ্রীনগর উপজেলাধীন কামারখোলা খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সে ছারছীনার মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আয়োজিত ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের প্রথম দিন বাদ মাগরীব জিকির-আজকার, তা’লীম প্রদান শেষে উদ্বোধনী আলোচনায় হযরত পীর ছাহ্বে কেবলা একথা বলেন।
খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের উন্নয়ন কমিটির সভাপতি ও আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব এম. এম. এনামুল হকের পরিচালনায় মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মুফতী মাওলানা মোঃ ওসমান গণি সালেহী, মাওলানা মোঃ বদরুজ্জামান রিয়াদ প্রমূখ। এ ছাড়াও মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নাজেমে আ’লা ও হযরত পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ্ব মির্জা নূরুর রহমান বেগ, শুক্রবার বাদ জুমআ দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যান কামনা করে হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবাদত ও আমল শুধুই আল্লাহর জন্য -ছারছীনার পীর ছাহেব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ