Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জেলহত্যা দিবস পালিত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ২:২৬ পিএম

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধা ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হচ্ছে জেল হত্যা দিবস। সকালে নগরীর কাদিরগঞ্জে শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত অংশ নেন শহীদ কামরুজ্জামান এর পুত্র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তিবর্গ। এছাড়াও নগরীর কুমারপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। নগরীতে নগর আ:লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সেক্রেটারী ডাবলু সরকারের নেতৃত্বে বিশাল শোক র‌্যালি বের হয়। দিবসটি উপলক্ষ্যে দিনভর নানা কর্মসূচি নেয়া হয়েছে। দুপুরে মসজিদে মসজিদে দোয়া মাহফিল, দু:স্থদের মাঝে খাবার বিতরন, আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সিটি কর্পোরেশনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করছে। সন্ধ্যায় নগরীর ৪০টি স্থানে প্রর্দশিত হবে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের জীবন ও কর্মের উপর প্রামান্য চিত্র।

জেলা আওয়ামীলীগের অলোকার মোড়স্থ অস্থায়ী কার্যালয় থেকে জেল হত্যা দিবসের একটি শোক র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নগরীর কাদিরগঞ্জস্থ জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার মাজারে শ্রদ্ধা নিবেদন করে। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের এড. লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ, রাজশাহী রাজশাহী -৩ আসনের এমপি আয়েন উদ্দিন, বরন্দ্রে বহুমুখী উন্নয়ন র্কতৃপক্ষ চেয়ারম্যান বেগম আখতার জাহান, রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি মো. রবিউল আলম বাবুসহ জেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ