Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশকে টপকে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান করল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৯:৫৮ পিএম | আপডেট : ৯:৫৯ পিএম, ২ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে নামিবিয়াকে ১৯০ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরুটা ধীরগতির হলেও শেষ দশ ওভারে ১৩০ রান করে পাকিস্তান। ফলে শেষ পর্যন্ত পাহাড় সমান রান তুলতে সমর্থ হয় তারা। 
 
এবারের বিশ্বকাপে এই রান দ্বিতীয়  সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এতোদিন দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান করার রেকর্ড ছিল বাংলাদেশের।  বিশ্বকাপের বাছাইপর্বে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১৮১ রান করেছিল টাইগাররা। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দলীয় সর্বোচ্চ ১৯০ রান করেছে আফগানিস্তান। স্কটল্যান্ডের বিপক্ষে এই রান করে তারা। 
 
এর আগে ম্যাচটিতে প্রথম উইকেটের জুটিতে ১১৩ রান তোলেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এ সময় বাবর ৪৯ বল খেলে ৭০ রান করে আউট হন ডেভিড ভিসার বলে । তবে নিজেদের দ্বিতীয় উইকেটটি হারায় পাকিস্তান দ্রত। ওয়ান ডাউনে নামা ফখর জামান ৫ বল খেলে ৫ রান করে জান ফ্রাইলাঙ্কের বলে আউট হন। এরপর ক্রিজে এসেই ঝড় শুরু করেন মোহাম্মদ হাফিজ। তিনি ১৬ বল খেলে ৩২ রান করেন। অপরদিকে মোহাম্মদ রিজওয়ান ৫০ বল খেলে ৮৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচের শেষ ওভারে তিনি ২৪ রান তোলেন।


 

Show all comments
  • ইয়াছিন আরাফাত ৩ নভেম্বর, ২০২১, ৬:৪২ এএম says : 0
    কুইজ খেলে খুব ভাল লেগেছে,,
    Total Reply(0) Reply
  • Showkat ৩ নভেম্বর, ২০২১, ৯:৪৯ এএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ