Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোহলির পরিবারের পাশে দাঁড়ালো দিল্লির নারী কমিশন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৮:০৭ পিএম
পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে হারার পর ভারতের একমাত্র মুসলিম খেলোয়াড় মোহাম্মদ শামীকে কটাক্ষ করে অনেক ভারতীয়। তাকে পাকিস্তানের চর বলেও গালি দেয়। তাছাড়া তার ধর্মীয় বিশ্বাস নিয়েও অনেক বাজে মন্তব্য করেন। 
 
আর নিজ সতীর্থকে এমন অপদস্থ হতে দেখে তার পক্ষ হয়ে মুখ খুলেন ভারতীয় অধিনায়ক বিরাহ কোহলি। তিনি জানান যারা শামীকে নিয়ে বাজে কথা বলছে তারা সবাই নিচু মানসিকতার মানুষ।
 
তবে কোহলি কেন শামীর পক্ষে কথা বলল, এ কারণে তাকে নিয়েও নেট দুনিয়ায় কটাক্ষ করা শুরু হয়। বিষয়টি চরম পর্যায়ে পৌছে যায়। একটি টুইটার অ্যাকাউন্ট থেকে তার নয় মাস বয়সী মেয়েকে ধর্ষণ করার হুমকি দেয়া হয়। যা সকলকে বেশ অবাক করে দেয়। গুটি কয়েক মানুষ কোহলি ও শামীর বিপক্ষে কথা বললেও বেশিরভাগই এরপর তাদের হয়ে কথা বলেছেন। 
 
এবার কোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেয়ায় তার পাশে দাঁড়িয়েছে দিল্লির নারী কমিশন। তারা দিল্লি পুলিশের সাইবার অপরাধ বিভাগের কাছে একটি নোটিশ পাঠিয়েছে।  তারা বিষয়টি 'অনেক উদ্বেগজনক' বলে আখ্যায়িত করে এবং দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করে। 
 
পুলিশকে তারা নোটিশে বলেছে,  আগামী ৯ নভেম্বরের মধ্যে এ বিষয়টি নিয়ে কি অগ্রগতি হয়েছে তাদের জানাতে। আসামী গ্রেফতার হয়েছে কি না, সে ব্যক্তির বিষয়ে বিস্তারিত জানানো বা গ্রেফতার না হলেও কতদূর অগ্রগতি হয়েছে তার সব জানাতে বলেছে তারা। 
 
নিজেদের টুইটারে এ নোটিশের একটি ছবি প্রকাশ করেছে দিল্লি নারী কমিশন। সেখানে তারা লিখেছে, 'বিরাট কোহলি ও আনুশকা শর্মার মেয়েকে ধর্ষণের হুমকি দেয়ায় দিল্লি পুলিশকে একটি নোটিশ পাঠিয়েছে দিল্লি নারী কমিশন। আমাদের চেয়ারম্যান সোয়াতি মালিওয়াল এটিকে 'জঘন্য' বলে অব
অভিহিত করেছেন এবং এই ঘটনায় অভিযুক্তকে দ্রুত গ্রেফতারের আহ্বান জানিয়েছেন।' সূত্র : হিন্দুস্তান টাইমস
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ