Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৩:৩৮ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে  টসে হেরে বাংলাদেশ ব্যাটিং করবে। প্রোটিয়া অধিনায়ক টসে জিতে বোলিং নেয়ার সিদ্ধান্ত নেন।  
 
সুপার টুয়েলভে আগের তিনটি ম্যাচের সবগুলোতে হেরেছে বাংলাদেশ। ফলে আগেই সেমির আশা শেষ হয়ে গেছে টাইগারদের। অপরদিকে দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে। কিন্তু পরবর্তীতে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নিয়ে শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখে। এখন  শেষ ম্যাচ পর্যন্ত সেমির আশা বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া কোন উপায় নেই। অন্যদিকে বাংলাদেশের জন্য এ ম্যাচটি হলো বিশ্বকাপের সুপার টুয়েলভে বা মূল পর্বে একটি জয় পাওয়ার ম্যাচ। 
 
এ বারের আসরসহ সাতবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও মূল পর্বে মাত্র একবার জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। সেটি ২০০৭ সালের প্রথম বিশ্বকাপে ও নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর আর কখনো মূল পর্বে জয়ের স্বাদ পায়নি টাইগাররা। 
 
এর আগে ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করেছিল টাইগাররা। তবে সেবার প্রোটিয়াদের বিপক্ষে কোন পাত্তা পায়নি বাংলাদেশ। বাংলাদেশ প্রথমে ব্যাট করে ১৪৪ রান করলেও সে রান খুব সহজে টপকে গিয়েছিল তারা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ