Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবির খ ইউনিটের ফল প্রকাশিত:পাশের হার ১৬.৮৯% শতাংশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১:৪১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়।
খ ইউনিটে আবেদন করেন ৪৭ হাজার ৬৪০ জন। এতে অংশ নেন ৪১ হাজার ৫২৪ জন এবং পাশ করেন ৭০১২ জন। পাশের হার ১৬.৮৯ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

যেভাবে ফলাফল জানা যাবে:
খ - ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র / ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর , বোর্ডের পরীক্ষার ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে । নাম , পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বারের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়াও আবেদনকারীরা রবি , এয়ারটেল , বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA < roll no > টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS- এ তার ফলাফল জানতে পারবে ।

উল্লেখ্য, এর আগে ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিটে ২ হাজার ৩৭৮ আসনের বিপরীতে ৪১ হাজার ৫২৪ জন আবেদন করেন।

শীর্ষে রয়েছেন যারা:
প্রথমস্থান অধিকার করেছেন মোহাম্মদ জাকারিয়া। তিনি উচ্চমাধ্যমিক পাশ করেছেন রাজধানীর দারুননাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসা থেকে। ভর্তি পরীক্ষায় ১০০ থেকে পেয়েছেন ৮০.৫। মোট স্কোর ১০০.৫।

দ্বিতীয়স্থান অধিকার করেছেন সামিয়া আক্তার।
তিনি উচ্চমাধ্যমিক পাশ করেছেন চাঁদপুর সরকারি থেকে। ভর্তি পরীক্ষায় ১০০ থেকে পেয়েছেন ৭৫.৫। মোট স্কোর ৯৫.৫।

তৃতীয়স্থান অধিকার করেছেন মোহাম্মদ খালিদ খান। তিনি উচ্চমাধ্যমিক পাশ করেছেন নটরডেম কলেজ থেকে। ভর্তি পরীক্ষায় ১০০ থেকে পেয়েছেন ৭৪.৭৫। মোট স্কোর ৯৪.৭৫।

শিক্ষার্থীদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ তারিখ:
পাশকৃত সকল ছাত্র/ছাত্রীদের আগামী ০৮নভেম্বর, ২০২১ বিকাল ৩টা হতে ১৫ নভেম্বর, ২০২১ বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ০৩ নভেম্বর,২০২১ হতে ০৯ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।
এবং ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ০৩নভেম্বর, ২০২১ হতে ০৯ নভেম্বর, ২০২১ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে জমা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ