Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাটলারের সেঞ্চুরিতে ইংল্যান্ডের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৯:৫৯ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে  শ্রীলঙ্কাকে ১৬৪ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। ম্যাচটিতে নিজেদের ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে এবারের বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি করেছেন জস বাটলার। অথচ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হওয়া ম্যাচটির শুরুতে প্রচন্ড চাপে পরে ইংলিশরা। কিন্তু প্রথম দশ ওভার শেষে ঝড় তোলেন বাটলার ও ইয়ন মরগান।  বাটলার ৬৭ বল খেলে ১০১ রান করেন। অপরদিকে মরগান ৩৬ বল খেলে করেন ৪০ রান। 
 
ম্যাচের প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪৭ রান তুলতে সমর্থ হয় ইংলিশ বাহিনী।  অথচ নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাওয়ার প্লেতে তারা তুলেছিল ৬৬ রান। যা এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড। লঙ্কানদের বিপক্ষে শুরুতে এমন ধীর গতির কারণে মনে হচ্ছিল হয়ত অল্পতেই থামবে ইংল্যান্ডের ইনিংস। কিন্তু তা হতে দেননি বাটলার ও মরগান।
 
ম্যাচটিতে ওপেনার জেসন রয় ৯, ডেভি মালান ৬ ও বেয়ারেস্টো কোন রান না করে সাজঘরে ফেরেন। তবে জস বাটলার একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন অধিনায়ক ইয়ন মরগানকে নিয়ে। ম্যাচের শেষ দিকে আউট হন মরগান ৪০ রান করে। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ