Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে উন্মোচন হলো শাওমি প্যাড ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৪:৫৯ পিএম

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি আজ সোমবার বাংলাদেশে উন্মোচন করেছে নতুন ট্যাবলেট শাওমি প্যাড ৫। ডিভাইসটি অফিস বা ক্লাসরুমের কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়ক। এতে থাকা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর, ১১ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি প্লাস ১২০ হার্জ ডিসপ্লে ফিচার যা ব্যবহারকারীকে ডিটেইল কনটেন্টসহ ছবির বিষয়বস্তুকে প্রানবন্ত করে প্রদর্শন করতে সক্ষম।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, নিউ নরমাল সময়ে আমাদের উদ্দেশ্য হলো মহামারী পরবর্তী যুগের সঙ্গে খাপ খাইয়ে নতুন কর্মকা-ের প্রয়োজনীয়তাগুলো মেটানো। শাওমি প্যাড ৫ অল ইন-ওয়ান ট্যাবলেটটি বাড়িতে বা অফিসে যেখানেই থাকুন না কেন, কর্মক্ষেত্র ও বিনোদনের ডিভাইস হিসেবে প্যাড ৫ আপনাকে দিবে নতুন অভিজ্ঞতা। ডিভাইসটির নিত্যনতুন ফিচারগুলো সবসময় আপনার কাজের জন্য সহায়ক হবে।

শাওমি প্যাড ৫ ট্যাবলেটে এর ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে যেকোনো ডকুমেন্টস স্ক্যান করে সহকর্মী বা সহপাঠীদের সঙ্গে শেয়ার করতে পারবেন। অবাক করার বিষয় হলো, ডিভাইসটি শাওমি স্মার্টপেনও সাপোর্ট করে। এর ফলে খুব সহজেই কোন কিছু এডিট করা যাবে। এর সামনের ৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে করা যাবে ভিডিও কনফারেন্স, যাতে সাপোর্ট করবে ১০৮০ পিক্সেল ভিডিও।

শাওমি প্যাড ৫ ট্যাবে রয়েছে ১১ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি প্লাস ১২০ হার্জ ডিসপ্লে, যা ব্যবহারকারীকে দেবে ন্যাচারাল কালারে আরো ডিটেইল কনটেন্টসহ ছবি। সাপোর্ট করবে ডলবি ভিশন, শাওমি প্যাড ৫ ট্যাবে পাওয়া যাবে প্রিমিয়াম এইচডিআর দেখার অভিজ্ঞতা যা ছবিতে আনবে আরও আল্ট্রা-ভিভিড, অসাধারণ উজ্জ্বলতা, কনট্রাস, গেসমেন্ট এবং কালার যা আপনি পর্দায় আগে কখনও দেখেননি। এর ডিসপ্লে ব্লু লো লাইট মোড আপনার প্রাণবন্ত দেখার অভিজ্ঞতা নিশ্চিত করবে।

পড়াশোনা, কাজ, বিনোদন সহ সবকিছুই একসঙ্গে পাবেন শাওমি প্যাড ৫ ট্যাবলেটে। এতে থাকছে ৭ ন্যানোমিটারের হাই-পারফরম্যান্স কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর। এর সর্বোচ্চ ক্লকস্পিড ২.৯৬ গিগাহার্জ। এটি দিয়ে ব্যবহারকারীরা সবসময় সংযুক্ত থাকতে পারবেন। ট্যাবটিতে থাকছে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ সুবিধা। সেজন্য এতে দেয়া হয়েছে ৮৭২০ এমএএইচ ব্যাটারি।

বাংলাদেশে দুটি কালার কসমিক গ্রে এবং পিয়ারেল হোয়াইট ভ্যারিয়েন্টে ২ নভেম্বর (আগামিকাল) থেকে শাওমি প্যাড ৫ পাওয়া যাবে দেশের সব অথরাইজড শাওমি স্টোরে। ট্যাবলেটটির খুচরা মূল্য ৬+১২৮ জিবি ৩০,৯৯৯ টাকা এবং ৬+২৫৬ জিবি ৩৩,৯৯৯ টাকা।axa



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্যাবলেট

২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ