Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহিন আফ্রিদির ভয়ে এখনো কাবু হয়ে আছে ভারত

প্রমাণও বের করেছেন পাকিস্তানের সাবেক পেসার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৫ পিএম

পাকিস্তানের সাবেক পেসার আকিব জাবেদ দাবী করেছেন শাহিন আফ্রিদির বোলিং তোপে পরে ভারত যেভাবে বিধ্বস্ত হয়েছিল, সেই ভয় এখন পর্যন্ত কাটেনি তাদের। শুধু দাবী না এর প্রমাণও কথা ও যুক্তির মাধ্যমে দিয়েছেন আকিব, পিটিভির ক্রিকেট বিষয়ক একটি অনুষ্ঠানে।

নিউজিল্যান্ডের বিপক্ষে 'মাস্ট উইন' ম্যাচে দলে পরিবর্তন আনে ভারত। শুধু তাই নয়, ওপেনিংয়েও আনা হয় পরিবর্তন। এদিন রোহিত শর্মার বদলে ইষান কিষানকে ওপেনিংয়ে পাঠানো হয় লুকেশ রাহুলের সঙ্গে। আকিবের মতে এর কারণ হলো পাকিস্তানের শাহিন আফ্রিদি তাদের মনে একটি ভয় ঢুকিয়ে দিয়েছে যে, একসঙ্গে দুই ডানহাতি ব্যাটসম্যান নামলে বাঁ-হাতি বোলারের কাছে পরাস্ত হবে (নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট বাঁ-হাতি পেসার)। কিন্তু ভারতের খেলোয়াড়দের এ সব বিষয় নিয়ে কখনো আগে ভয় তো দূরের কথা ভাবতেও দেখা যায় নি। আকিব জাবেদের মতে এখন তাদের চিন্তা ধারাই নাকি বদলে দিয়েছেন শাহিন আফ্রিদি। পাকিস্তানের ম্যাচে পাওয়া ভয় থেকেই ওপেনিংয়ে পরিবর্তন এনেছে ম্যান ইন ব্লুরা।

এ ব্যপারে আকিব জাবেদ বলেন, 'রোহিত শর্মা বিশ্বের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়দের মধ্যে একজন, কিন্তু শাহিন আফ্রিদির বিধ্বংসী আঘাতের পর, তারা তাদের ওপেনিংয়ে পরিবর্তন এনেছে। তারা ওপেনিংয়ে ইষান কিষানকে এনেছে কারন সে হলো বাঁ-হাতি। ট্রেন্ট বোল্টের সামনে একসঙ্গে দুই ডানহাতি ব্যাটসম্যানকে ক্রিজে পাঠাতে ভয় পাচ্ছিল তারা। তাই রোহিতকে তিন নাম্বারে (ওয়ান ডাউনে) নামিয়েছে। কিন্তু বোল্ট তো প্রথমে শুধুমাত্র দুই ওভার করত। আর বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে লুকিয়ে না থেকে রোহিতের ওপেনিং করা উচিত ছিল।'

'এর পুরো বিষয়টা হলো আত্মবিশ্বাস। যখন আপনার সেরা খেলোয়াড়ই ভয় পায় তখন বিষয়টি দলের অন্য খেলোয়াড়দের কাছেও অন্য বার্তা দেয়।' যোগ করেন আকিব জাবেদ।



 

Show all comments
  • MD Jannatul Nayeem Raj ১ নভেম্বর, ২০২১, ৬:৫২ পিএম says : 0
    পাকিস্তান যদি আইপিএলে সুযোগ পেত তাহলে প্রেক্ষাপট কেমন দাড়াতো?
    Total Reply(0) Reply
  • Sabuj Niloy ১ নভেম্বর, ২০২১, ৬:৫২ পিএম says : 0
    এই ভয় এতো সহজে কাঁটবেনা ওদের
    Total Reply(0) Reply
  • Md Hafizur Rahman Emon ১ নভেম্বর, ২০২১, ৬:৫২ পিএম says : 0
    ভারত কে নিয়ে কেও ট্রল করবেন না৷,, তারা এখম ট্রল এর পর্যায়ে নেই৷ তারা দয়ামায়ার পর্যায়ে চলে গেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ