Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিন নিতে এসে আদালত চত্বরে গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

নির্বাচনী শত্রুতার জের ধরে গত শনিবার কালকিনি থানায় দায়ের হওয়া এক মামলায় জামিন নিতে এসে আদালত চত্বরেই গ্রেফতার হয়েছেন ইউপি নির্বাচনের মেম্বার প্রার্থী নান্নু মোল্লা। গতকাল সকালে সাদা পোশাক পরিহিত ডিবি পুলিশের কয়েকজন সদস্য জেলা জজ কোর্ট চত্বরে নান্নু মোল্লাকে পেয়ে টেনে হিচড়ে আদালত চত্বরের বাইরে নিয়ে যায়। আদালত চত্বরে ঘটে যাওয়া এ ঘটনায় হতবাক হয় অনেকেই। পাশাপাশি আইনজীবীরা ক্ষোভ প্রকাশ করেছেন। এ ঘটনায় মাদারীপুর জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের বিচার দাবি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা ও মামলার নথি সূত্রে জানা যায়, গত শনিবার কালকিনির আলীনগর ইউনিয়নের চরলক্ষীপুর গ্রামে একটি বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় নান্নু মোল্লাসহ ২৪ জনকে আসামি করা হয়। গতকাল রোববার সকালে নান্নু মোল্লাসহ মামলার সকল আসামি আদালতে এসে জামিনের আবেদন করে আদালত চত্বরে অপেক্ষা করতে থাকে। কিন্তু সকাল ১১টায় সাদা পোশাকে ডিবি পুলিশের এসআই রশিদের নেতৃত্বে কয়েকজন সদস্য নান্নূ মোল্লাকে কোন কথা জিজ্ঞাসা না করেই আদালত চত্বর থেকে টেনে হিচড়ে নিয়ে যায়। ঘটনার পরই আসামিপক্ষের আইনজীবী বর্তমান আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশিদের নিকট ঘটনা উল্লেখ করে আবেদন জানায়।
এদিকে বিকেলে আইনজীবী সমিতিতে সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবাইদুর রহমান কালূ খান এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করেন। জানতে চাইলে পুলিশ বিভাগের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা ঘটনা অস্বীকার করে বলেন, আদালত চত্বরে নয়, রাস্তা থেকে আসামি নান্নু মোল্লাকে গ্রেফতার করা হয়।
একই দাবি গ্রেফতারকারী ডিবির এসআই শরীফ আবদুর রশিদের। আসামিপক্ষের আইনজীবী বাবুল আক্তার বলেন, আদালত চত্বরে আসামি গ্রেফতারের বিষয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন আকারে জানানো হয়েছে। এখনো ওই আবেদনের বিষয়ে কোন আদেশ দেননি বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত চত্বরে গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ