Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে এবার এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৮১ হাজার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

এসএসসি পরীক্ষা আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে। যশোর শিক্ষা বোর্ডের ২৯১টি কেন্দ্রে এবার এই পরীক্ষায় অংশ নেবে এক লাখ ৮১ হাজার ৪৩০ জন শিক্ষার্থী। যাদের মধ্যে ছাত্র ৯২ হাজার ৪৪২ জন ও ছাত্রী ৮৮ হাজার ৯৮৮ জন। এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী এক লাখ ৫৭ হাজার ১৬৫ জন ও অনিয়মিত ২৩ হাজার ৯৭১ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ করতে ইতোমধ্যে পরীক্ষার খাতা কেন্দ্রে পাঠিয়ে দেয়াসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

বোর্ড সূত্রে জানা যায়, এবারের এক লাখ ৮১ হাজার ৪৩০ পরীক্ষার্থীর মধ্যে যশোর জেলার ৫২ কেন্দ্রে অংশ নেবে ৩০ হাজার ৯৭ জন পরীক্ষার্থী। এছাড়া খুলনা জেলায় ৫৮টি কেন্দ্রে ২৭ হাজার ২১৮ জন, বাগেরহাটের ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৫৩১ জন, সাতক্ষীরার ২৭ কেন্দ্রে ১৯ হাজার ৫৩১ জন, কুষ্টিয়ার ৩০ কেন্দ্রে ২৫ হাজার ২৫১ জন, চুয়াডাঙ্গার ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৬৭০ জন, মেহেরপুরের ১৩টি কেন্দ্রে আট হাজার ৭৭৮ জন, নড়াইলের ১৪টি কেন্দ্রে ৯ হাজার ৭৯৭ জন, ঝিনাইদহের ৩৬ কেন্দ্রে ২১ হাজার ৫২১ জন ও মাগুরার ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

জানা যায়, করোনাভাইরাস থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে অনলাইনে ফরম পুরণ কার্যক্রম চালু করে যশোর শিক্ষা বোর্ড। শিক্ষার্থীরা ঘরে বসে স্মার্ট ফোনের মাধ্যমে পরীক্ষার ফরম পুরণ করে। বিকাশ, রকেটের মাধ্যমে পরীক্ষার ফিসের টাকা জমা দেয়। যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেয়া হবে। পরীক্ষায় কেন্দ্র সচিবদের দায়িত্ব অবহেলা কোনোভাবে মেনে নেয়া হবে না। কেউ যদি দায়িত্ব অবহেলা করেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৮১ হাজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ