Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতকে চেপে ধরেছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৮:৪৮ পিএম

একের পর এক উইকেট হারাচ্ছে ভারত। ১৪ বলে ১৪ করে ফিরলেন রোহিত। পাওয়ার প্লেতে দুই উইকেট হারানোর পর রোহিত-কোহলির ব্যাটে ভরসা করেছিল দলটি। কিন্তু কিউই বোলারদের তোপে কোনঠাসা হয়ে পড়েছে প্রতিবেশি দেশটি। ১০ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৪৮ রান। কোহলি ৯ রানে ও ঋশভ পন্ত ৩ রানে অপরাজিত আছেন৯

পাওয়ার প্লেতে ২ উইকেট নেই ভারতের

সাউদীর বলে উড়িয়ে মারতে গিয়ে উইকেট হারালেন রাহুল। সাউদির বলে মিচেলের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। ১৬ বলে ১৮ করেছেন। ৬ ওভারে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৩৫ রান।

রোহিতের সহজ ক্যাচ মিস

পরপর ২ বলে ২ উইকেট প্রায় হারিয়ে ফেলছিল ভারত। কিন্তু সীমানার ধারে রোহিতের ক্যাচ ফেলে দিলেন অ্যাডাম মিলনে।

বোল্টের বলে ফিরলেন ঈশান

প্রথম ধাক্কা খেল ভারত। ৪ রানে বোল্টের বলে ফিরলেন ঈশান। ওপেনিংয়ে খেলানোর সিদ্ধান্ত কাজে দিল না। ৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১২ রান।

ভারতকে ব্যাটিংয়ে পাঠাল নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে গেল ভারত। পাকিস্তানের পর নিউ জিল্যান্ডের কাছেও টস হেরে আগে ব্যাট করতে হচ্ছে বিরাট কোহলিদের।

ভারত ও নিউজিল্যান্ড ম্যাচ খেলছে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। দুই দলই তাদের প্রথম ম্যাচ হেরে গেছে পাকিস্তানের কাছে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এই ম্যাচের ফল দুই দলের ওপরই বিশাল প্রভাব রাখবে।

প্রথম জয়ের খোঁজে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হচ্ছে ভারত ও নিউ জিল্যান্ড। গ্রুপ-২ এ তিন ম্যাচের সবগুলো জিতে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। তারা শেষ দুটি ম্যাচ খেলবে স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে। বড় অঘটন না ঘটলে সেমিফাইনালে নিশ্চিত বাবর আজমের দল। অন্যদিকে খালি হাতে নিউজিল্যান্ড ও ভারত যথাক্রমে পয়েন্ট টেবিলের চার ও পাঁচ নম্বরে। দুটি দলই তাদের শেষ তিন ম্যাচ খেলবে সহজ প্রতিপক্ষ আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে।

হিসাব করে বলা যায়, ভারত বনাম নিউ জিল্যান্ডের ম্যাচের জয়ী দল পাচ্ছে সেমিফাইনালের টিকিট। মানে আজকের ম্যাচটি অলিখিত কোয়ার্টার ফাইনাল।

এই ম্যাচের আগে পরিসংখ্যান ব্ল্যাক ক্যাপদের এগিয়ে রাখছে, যা দুশ্চিন্তা বাড়াচ্ছে ভারতকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবারের দেখায় শতভাগ সাফল্য নিউ জিল্যান্ডের। আইসিসির ইভেন্টে ১৮ বছর ধরে কিউই বাধা পার হতে পারেনি ভারত। যে কোনো ফরম্যাটের বিশ্বকাপে শেষ ১০ মুখোমুখি লড়াইয়ে নিউ জিল্যান্ড জিতেছে সাত ম্যাচ। ২০০৩ সালে সবশেষ জয়ের মুখ দেখে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০০৭ ও ২০১৬ সালে দেখা হয়েছিল, দুটোই জিতেছে নিউ জিল্যান্ড। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালেও হার মানে ভারত। সবশেষ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও বিজয়ীর হাসি হাসে নিউ জিল্যান্ড। এবার কি সেই হতাশার বেড়াজাল থেকে বেরিয়ে আসতে পারবে ভারত?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ