Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসিকে ১ লক্ষ ১০ হাজার শিশু পাবে কৃমিনাশক ঔষধ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশনে (মসিক) জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে ১ লক্ষ ১০ হাজার শিশু পাবে কৃমিনাশক ঔষধ। আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলবে এ কার্যক্রম।
এ সময় ৫ বছর থেকে ১৬ বছর বয়সী সিটি এলাকার ১ লক্ষ ১০ হাজার শিশুকে কৃমিনাশক ঔষধ দেওয়া হবে বলে জানিয়েছেন মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব।
রবিবার (৩১ অক্টোবর) দুপুরে নগরীর প্রিমিয়ার আইডিয়াল স্কুলে এ কার্যক্রম উদ্বোধন করেন মেয়র মো: ইকরামুল হক টিটু।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র টিটু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা থেকে আমাদের সুরক্ষিত করতে নানা ধরনের উদ্যোগ নিয়েছেন। এ জন্য তিনি বিনামূল্যে টিকাদানের ব্যবস্থা করেছেন।
এ সময় টিটু আরও বলেন, কৃমি নিয়ন্ত্রণের মাধ্যমে পুষ্টির সুষ্ঠু ব্যবহার সম্ভব। শারীরিক ও মেধার সঠিক বিকাশে কৃমি নিয়ন্ত্রণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।
এতে উপস্থিত ছিলেন মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, প্রিমিয়ার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ চাঁন মিয়া প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ