Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার লজ্জার রেকর্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১:৫৯ পিএম

দুবাইয়ে শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ১২৫ রানে অল-আউট হওয়া মাত্রই এমন এক হতাশাজনক রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া, যে দাগ তারা চাইলেও সহজে মুছে ফেলতে পারবে না।

একসময় অস্ট্রেলিয়া একটানা ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে শুনলে স্বাভাবিক মনে হতো। অজিদের সেই আধিপত্য এখন আর নেই। তাই বলে এমন লজ্জাজনক রেকর্ডের সাথে জড়িয়ে যাবে অস্ট্রেলিয়া, তা বোধহয় ক্রিকেটপ্রেমীর দুঃস্বপ্নেও কখনো ভাবেননি।

আসলে এই নিয়ে চলতি বছরে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ছয়বার অল-আউট হয় অস্ট্রেলিয়া। এক বছরে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আর কোনও দল এতবার অল-আউট হয়নি। এই নিরিখে অস্ট্রেলিয়া ভেঙে দেয় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের যুগ্ম রেকর্ড।

২০১৭ সালে শ্রীলঙ্কা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট পাঁচবার অল-আউট হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ ২০১৮ সালে ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট পাঁচবার অল-আউট হয়।

শনিবার দুবাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৫ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১১.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১২৬ রান তুলে নেয়। ৫০ বল বাকি থাকতেই ৮ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড।
সূত্র : হিন্দুস্তান টাইমস



 

Show all comments
  • amdadul hoque ১ নভেম্বর, ২০২১, ৭:৫৮ এএম says : 0
    "সুন্দর"এভাবে অনেক মানুষ ক্রিকেট নিয়ে আরো বেশি জানতে পারবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ