Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শেষ ওভারের আগেই ম্যাচ শেষ করতে চেয়েছিলেন আসিফ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১০:৩২ এএম | আপডেট : ৬:০১ পিএম, ৩০ অক্টোবর, ২০২১

প্রথমত, আসিফ ১৯তম ওভারে ব্যাট করতে চেয়েছিলেন একাধিক কারণে। যে জন্য তিনি ১৮তম ওভারের শেষ বলে সিঙ্গল নিতে রাজি হননি। ১৯তম ওভারে যে প্রান্ত থেকে আসিফ ব্যাট করেন, সেদিক থেকে বাউন্ডারি লাইন তুলনায় কাছে। তাছাড়া ম্যাচের মাঝে আসিফ উপলব্ধি করেছিলেন যে নবীন তুলনায় ভালো বল করছেন, যাকে শেষ ওভারে বল দিতে পারে আফগানিস্তান। তাই তিনি ১৯তম ওভারেই ম্যাচ শেষ করে দিতে বদ্ধপরিকর ছিলেন।

অন্ধের মতো ব্যাট চালিয়ে নয়, বরং পুরোদস্তুর পরিকল্পনা করে আফগানিস্তানের বিরুদ্ধে শুক্রবারের ম্যাচে ১৯তম ওভারে করিম জানাতকে আক্রমণ করেছিলেন পাকিস্তানের আসিফ আলি। শেষ ওভারে নবীন উল হক বল করতে আসার আগেই যে তিনি ম্যাচ শেষ করে দিতে চেলেছিলেন, আসিফ সেটা স্পষ্ট জানিয়ে দেন পুরস্কার বিরতণী মঞ্চে।

শুক্রবারের ম্যাচে সুপার টুয়েলভে আফগানিস্তানকে হারিয়ে হ্যাটট্রিক জয় পায় পাকিস্তান। এতে সেমিফাইনালে খেলা পাকিস্তানের জন্য অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানের টার্গেট দেয় আফগানিস্তান। এর জবাবে পাকিস্তান ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১ ওভার হাতে থাকতেই পৌঁছে যায় জয়ের বন্দরে। ফলে ৫ উইকেটে আফগানদের বিপক্ষে জয় পায় পাকিস্তান।

আসিফ জানান, তিনি শোয়েব মালিককে বলেছিলেন যে এই প্রান্ত থেকে এক ওভারে ২৫ রান সংগ্রহ করাও তার পক্ষে অসম্ভব নয়। আসিফের কথায়, ‘এই প্রান্ত থেকে বাউন্ডারি তুলনায় ছোট। তাই পার্টনারকে বলি আমি এই ওভারেই ব্যাট চালাব। আল্লাহকে ধন্যবাদ, আমরা ম্যাচটা শেষ করতে পেরেছি। আমি পরিস্থিতির দিকে নজর রাখছিলাম। কোন কোন বোলারের ওভার বাকি, ফিল্ড সেটিং কেমন রয়েছে, সেই অনুযায়ী পরিকল্পনা করি। আমি শোয়েবকে বলি যে নবীন ভালো বল করছে। তাছাড়া আমি এই প্রান্ত থেকে এক ওভারে ২৫ রানও তুলতে পারব। সেই পরিকল্পনা মতোই খেলেছি।'

উল্লেখ্য, জয়ের জন্য শেষ ২ ওভারে পাকিস্তানের দরকার ছিল ২৪ রান। ১৯তম ওভারে করিম জানাতের প্রথম, তৃতীয়, পঞ্চম ও ষষ্ঠ বলে চারটি ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জয় এনে দেন আসিফ আলি।
সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ