Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অধিনায়ক বাবর আজমের রেকর্ডের পর রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১০:২৪ এএম | আপডেট : ৬:০১ পিএম, ৩০ অক্টোবর, ২০২১

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম মানেই যেন বিশেষ কিছু। বিশ্বকাপেও দেখা যাচ্ছে সেই ঝলক। দুরন্ত ছন্দে আছেন তিনি। ব্যাট হাতে দেখা মিলছে রানের ফুলঝুড়ি। গড়ছেন রেকর্ডের পর রেকর্ড।

শুক্রবার রাতে আফগানিস্তানের সাথে জয়ের ম্যাচে ব্যাট হাতে দারুণ ফিফটি করেন বাবর। আর তাতেই নতুন এক রেকর্ড গড়েছেন। আর তা হলো, অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রান।

গত এপ্রিলে দেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংসে দুই হাজার রান করে বিরাট কোহলিকে ছাড়িয়ে যান বাবর। নেতা হিসেবে দ্রুততম হাজার রান করেও টপকে গেলেন ভারত অধিনায়ককে।

অধিনায়ক হিসেবে বাবর আজম হাজার রান করলেন ২৬ ইনিংসে। কোহলি করেছিলেন ৩০ ইনিংসে। তিনে থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ দু প্লেসিসের লেগেছিল ৩১ ইনিংস।

আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে এই রেকর্ড থেকে ৯ রান দূরে ছিলেন বাবর। এক পর্যায়ে রেকর্ড গড়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখাও পেয়ে যান তিনি। পাকিস্তানের অধিনায়ক হিসেবে তার রান হলো ১০৪২।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাবর আজমের মোট রান হলো ২৩৩২। সেঞ্চুরি একটি, ফিফটি ২২টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ