Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ড-ইতালির ইউরোর ফাইনালের কথা মনে করিয়ে দিল আফগানিস্তান-পাকিস্তান ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৯:৩২ এএম | আপডেট : ১০:১৪ এএম, ৩০ অক্টোবর, ২০২১

ক্রিকেটের নতুন চির প্রতিদ্বন্দ্বীর কথা যদি জিজ্ঞেস করা হয়, তাহলে সবার আগে নাম আসবে আফগানিস্তান ও পাকিস্তানের। দুই প্রতিবেশী দেশ গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে খেলতে নামে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হয় ম্যাচটি। দারুণ রোমাঞ্চকর এ ম্যাচটিতে জয় পায় পাকিস্তান।

নতুন দুই চির প্রতিদ্বন্দ্বী আফগানিস্তান আর পাকিস্তানের এ ম্যাচটি মনে করিয়ে দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা ইউরো ২০২০ এর ফাইনালের কথা।

মনে মনে ভাবছেন ইউরোর ফাইনালের সঙ্গে এ ম্যাচের সম্পর্ক কি? কিভাবে আফগানিস্তান-পাকিস্তান ম্যাচ ইউরোর ফাইনালের কথা মনে করালো!।

এটি হয়েছে দর্শকদের কান্ডে। গতকাল আফগানিস্তান-পাকিস্তানের মধ্যকার এ হাই ভোল্টেজ ম্যাচের জন্য ১৬ হাজার টিকেট ছাড়ে আইসিসি। যার সবগুলোই বিক্রি হয়ে যায়। কিন্তু এ ম্যাচ দেখতে স্টেডিয়ামের বাইরে টিকেটবিহীন আরো কয়েক হাজার দর্শক চলে আসে। যার বেশিরভাগ আফগান। আর এ সংখ্যা বাড়তে থাকার একটি পর্যায়ে হাজার হাজার মানুষ জোর করে টিকেট ছাড়াই ঢুকে পরে স্টেডিয়ামের ভেতরে। অবস্থা বেগতিক দেখে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় দুবাই পুলিশ স্টেডিয়ামের সব গেট বন্ধ করে দিতে নির্দেশ দেয়। ফলে এ নিয়ে বাইরে ঝামেলা সৃষ্টি হয়, অনেক টিকেটওয়ালা দর্শক মাঠে ঢুকতে পারেননি।

লন্ডনেন ওয়েম্বলিতে হওয়া ইউরো ২০২০ এর ফাইনালে এমন কান্ড করেছিল ইংল্যান্ডের সমর্থকরা। অনেকে টিকেটছাড়াই জোর করে স্টেডিয়ামে ঢুকে। বিষয়টি সে সময় ব্যপক উত্তেজনা ছড়ায়।

এদিকে টিকেট কেটেও যারা স্টেডিয়ামে ঢুকতে পারেননি, এক বিবৃতি দিয়ে তাদের কাছে ক্ষমা চেয়েছে আইসিসি। এ ঘটনা তদন্ত করার ঘোষণা দেয়ার পাশাপাশি ভবিষ্যতে যেন এমন কিছু না হয় তার ব্যবস্থাও করবে বলে জানিয়েছে তারা। তাছাড়া যারা খেলা দেখতে পারেননি তাদের টিকেট নিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ