Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহ আহমদ শফীর প্রস্তাবিত স্বীকৃত হতে হবে

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

আগামীকালের উলামা মাশায়েখ সম্মেলন সফল করার আহ্বানÑসম্মেলন বাস্তবায়ন কমিটি
স্টাফ রিপোর্টার : উলামা মাশায়েখ নেতৃবৃন্দ বলেছেন, আল্লামা শাহ আহমদ শফী যেভাবে চান সেভাবেই কওমী শিক্ষা সনদের মান দিতে হবে। এ বিষয়ে সকলে ঐক্যবদ্ধ। এর বাইরে সরকারের নিয়ন্ত্রণে কওমী সনদের স্বীকৃতি কোনভাবেই এদেশের কওমী আলেম সমাজ মেনে নেবেনা। কর্তৃপক্ষ নামক ষড়যন্ত্রের জালে আবদ্ধ করে সনদের স্বীকৃতি নয়। ইতিমধ্যে আল্লামা আহমদ শফী ভারতের দেওবন্দ মাদরার আদলে শুধু সনদের মান প্রদানের পক্ষে যে অভিমত দিয়েছেন সেটিকেই মূল্যায়ন করতে হবে। উলামা নেতৃবৃন্দ এই বিষয়ে আগামীকাল সোমবার সকাল ১০টায় রাজধানীর মিরপুর আরজাবাদ মাদরাসা ময়দানে অনুষ্ঠিতব্য জাতীয় উলামা মাশায়েখ সম্মেলন সফল করার জন্য সর্বস্তরের উলামা মাশায়েখদের প্রতি উদাত্ত আহবান জানান।
গতকাল শনিবার রাজধানীর লালবাগ, টাঙ্গাইল, নারায়ণগঞ্জে পৃথক সম্মেলনে উলামা নেতৃবৃন্দ একথা বলেন। লালবাগ, চকবাজার, ইসলামবাদ এলাকার আলেমদের নিয়ে লালবাগ মাদরাসায় মাওলানা মুহিবুল্লাহর সভাপতিত্বে, নারায়ণগঞ্জ মাওলানা আবদুল আউয়ালের সভাপতিত্বে, টাঙ্গাইলের বদৌরা উপজেলায় মাওলানা আব্দুল আজিজের সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসসব সম্মেলনে বক্তব্য রাখেন, আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী, মাওলানা মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা আবুল হাসনাত আমিনী, মাওলানা জুবায়ের আহমদ, মুফতী তৈয়্যব আলহোসাইনী, মাওলানা আবূল কাসেম, মুফতী মনির হোসাইন, মুফতী আব্দুল কাদের, মাওলানা ফেরদৌস রহমান, এরশাদুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহ আহমদ শফীর প্রস্তাবিত স্বীকৃত হতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ