Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহেশপুর সীমান্তে আটক ১৩

অবৈধ পারাপার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ১৩ জন নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি। গতকাল শুক্রবার তাদের মহেশপুর উপজেলার মাটিলা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার লেবুতলা ও সোনাইডাংগা গ্রাম থেকে আটক করা হয়। মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান এক ই-মেইল বার্তায় এ খবর জানান।
তিনি জানান, অবৈধভাবে ভারত বাংলাদেশে প্রবেশের সময় ঢাকা জেলার মগবাজার থানার ওয়াল্লেছ কলোনি গ্রামের মৃত মতিলাল দাসের ছেলে মো. মৃনাল কান্তি দাস, যশোর জেলার শার্শা উপজেলার মাটিপুকুর গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে মো. জিয়াউর রহমান, মো. জিয়াউর রহমানের স্ত্রী মোছা. সীমা খাতুন, ছেলে মো. মাসুদ, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার পূর্বভাদিয়ালী গ্রামের মো. মিলন হোসেনের স্ত্রী মোছা. জাহানারা বেগম, বাগেরহাট জেলার সদর উপজেলার কার্তিকদিয়া গ্রামের নুর ইসলাম পাইকের মেয়ে মোছা. সোনিয়া বেগমকে আটক করা হয়। এ সময় অবৈধভাবে সীমান্ত পারাপার চক্রের সঙ্গে জড়িত মহেশপুরের জুলুলী গ্রামের নুর হোসেনের ছেলে মো. আবু কালামকে আটক করা হয়।
অন্যদিকে সোনাইডাংগা গ্রাম দিয়ে ভারতে প্রবেশের সময় খুলনা সদর উপজেলার নতুন বাজার অবদা গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে মো. খাইরুল ইসলাম, একই উপজেলার দক্ষিণ নলিয়ান গ্রামের মো. লিয়াকত আলীর ছেলে মো. ইমদাদুল হক, বাগেরহাট জেলার রামপাল থানার চারাখালী গ্রামের বিকাশ রায়ের ছেলে বিক্রম রায়, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার আয়নাতলী গ্রামের নাইম আহমেদের স্ত্রী জোসনা বেগম, নড়াইল জেলার কালিয়া উপজেলার বেন্দারচর গ্রামের মোস্তাক শেখের ছেলে আব্দুল কাদের, তার স্ত্রী হোসনা খাতুন এবং দুই বছরের শিশু ছেলে মো. সামির হোসেনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মহেশপুর পাসপোর্ট আইনে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহেশপুর সীমান্ত

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ