Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের লক্ষ্য ১৪৮ রান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম | আপডেট : ৯:৫৯ পিএম, ২৯ অক্টোবর, ২০২১

পাওয়ার প্লেতে ৪ উইকেট হারিয়ে ফেলা আফগানিস্তান ৭৬ রানে হারায় তাদের টপ অর্ডারের ৬ ব্যাটসম্যান। পরে ৭১ রানের অবিছিন্ন জুটি গড়েন অধিনায়ক মোহাম্মদ নবী ও পেসার গুলবাদিন নাইব। তাতেই পাকিস্তানের বিপক্ষে ১৪৮ রানের লড়াকু এক টার্গেট ছোড়ে নবী-জাদরানরা।

এদিন আবুধাবিতে টস জিতে ব্যাটিংয়ে বাজে শুরু পায় আফগানরা। দলীয় ৭ রানে শূন্য রান করে ফিরেন হযরতুল্লাহ জাজাই। খুব বেশি সময় থাকতে পারেননি মোহাম্মদ শেহজাদও (৮)। পরে হারিস রউফ-হাসান আলির আঘাতে প্রথম ১০ ওভারে ধুকতে থাকে আফগানরা।

তবে শেষের দিকে ৩২ বলে অধিনায়কোচিত ৩৫ রানের পাশাপাশি ২৫ বলে ৪ চার ১ ছয়ে ৩৫ রানে দারুণ ভাবে ম্যাচে ফিরে আফগানরা। পাকিস্তানের হারিস রউফ আর হাসান আলীকে যথাক্রমে ১৮ ও ২০ রানের ওভারে দ্রুত রান তুলে নেন নবী-নাইবরা। তাতেই লড়াকু সংগ্রহ পায় তারা।

বল হাতে দুর্দান্ত শেষ করেন শাহিন শাহ আফ্রিদি। ৪ ওভারে মাত্র ২২ রানে নেন ১টি উিইকেট। দুটি উইকেট নেন ইমাদ ওয়াসিম। পাকিস্তানের টানা তিন জয়ে সেমিফাইনালের পথে আরো একধাপ এগোতে প্রয়োজন ১৪৮ রান।

সুপার টুয়েলভে ভারত ও নিউজিল্যান্ডকে হারানো পাকিস্তান ইতোমধ্যে সেমিফাইনালের পথে। আফগানিস্তানও তাদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছেন।

 
৬ উইকেট হারিয়ে ধুঁকছে আফগানরা
 
দলের হাল ধরার চেষ্টা করেছিলেন করিম জানাত। তবে ইমাদ ওয়াসিমের ঘূর্ণির সামনে আর টিকতে পারলেন না। এরপর ভালোই সামাল দিচ্ছিলেন নাজিবুল্লাহ। কিন্তু রান বাড়নোর চাপে তিনিও ফিরে যান ২২ রান করেই। নবী ও নাইব ক্রিজে আছেন। সংগ্রহ ১৩ ওভারে ৬ উইকেটে ৭৬ রান।
 
পাওয়ার প্লেতে পাকিস্তানের দাপট
 
টসে জিতে ব্যাটিং নিয়ে শুরুতেই ধ্বস নেমেছে আফগানিস্তানের। দ্বিতীয় ওভারে জাজাই বিদায় নেয়ার এক ওৗভারে পরেই ফিরে যান আরেক ওপেনার শাহজাদ। এরপর পঞ্চম ওভারে আসগর আফগানকে হারায় দলটি। পাওয়ার প্লের শেষ ওভারে গুরবাজও টিকতে পারেননি। চার উইকেট হারিয়ে কাঁপছে আফগানরা। ক্রিজে আছেন করিম জানাত ও নাজিবুল্লাহ জাদরান।
 
স্কোর : ৬ ওভারে ৪ উইকেটে ৪৯ রান।
 
টসে জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান
 
টসে জিতে পাকিস্তানকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে আফগানিস্তান। এ ম্যাচে জিতলে সেমির রাস্তা অনেকটাই পরিস্কার হয়ে যাবে পাকিস্তানের। অন্যদিকে প্রথম ম্যাচ জিতে নিজেদের অবস্থান মজবুত করতে চায় আফগারনরাও।
 
আফগানিস্তান একাদশ : হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শেহজাদ, রাহমানুল্লাহ গুরবাজ, আসগর আফগান, নাজিবুল্লাহ জাগরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন উল হক, মুজিব উর রহমান
 
পাকিস্তান একাদশ : মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ