Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘কুমিল্লার বর্ডার দিয়ে মাদক আসে’ : মাদকবিরোধী ফুটবল ম্যাচের অনুষ্ঠানে এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৮:৩১ পিএম

‘মাদকের বিরুদ্ধে ফুটবল-মাদকের বিরুদ্ধে কুমিল্লা’ নতুন এই স্লোগানের প্রবক্তা কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, এই কুমিল্লা সীমান্ত ঘেঁষা জেলা। কুমিল্লার বর্ডার দিয়ে মাদক আসে, আর আমাদের বাংলাদেশের ছেলে-মেয়েরা মাদকের নেশায় আসক্ত হচ্ছে। কুমিল্লা থেকে মাদক বন্ধ করতে পারলে বাংলাদেশে মাদকের ব্যবহার অনেকাংশে বন্ধ হয়ে যাবে।

শুক্রবার বিকেলে কুমিল্লা সদরের সীমান্ত ঘেঁষা এলাকা বিবিরবাজার খেলার মাঠে মাদকবিরোধী ফুটবল ম্যাচে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসন, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর-কুমিল্লা কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও ব্যবস্থাপনায় এ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে এমপি বাহার আরো বলেন-আমি কুমিল্লার সচেতন সকল মানুষকে অনুরোধ করবো মাদকের বিরুদ্ধে সোচ্চার হোন, মাদকের ব্যাপারে তথ্য জানলে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করেন। আমাদের আইন শৃঙ্খলা বাহিনীর সকল ফোর্স সম্মিলিতভাবে কাজ করতে পারলে কুমিল্লায় মাদক নিয়ন্ত্রন করা অনেক সহজ হবে।
তিনি মাদকপ্রবণ এলাকার জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন,এলাকার মাদক ব্যবসায়ী, বিক্রেতা,পাচারকারিদের তালিকা তৈরি করে প্রশাসনকে দিন। আর মাদক পাচার থেকে শুরু করে বিক্রি পর্যন্ত কাজটি তরান্বিত করতে ‘মাদকের সোর্সদের’ তালিকা করে চিহ্নিত করুন। এসব সোর্স সাধারণ মানুষকেও হয়রানী করে থাকে। এদের কঠোর হস্তে দমন করতে হবে।
এমপি বাহার বলেন, আমরা কুমিল্লায় চাঁদাবজি, ইভটিজিং নিয়ন্ত্রন করেছি। সাম্প্রতিক কুমিল্লার ঘটনা আমাদের নেতা-কর্মী ও সচেতন মানুষ সম্মিলিতভাবে নিয়ন্ত্রন করেছে, কিন্তু মাদক নিয়ন্ত্রণ করা কঠিন। আমি অনেক আগ থেকেই বলে আসছি, মাদক মুক্ত কুমিল্লা গড়বো। এটা কেবল একা প্রশাসনের পক্ষে সম্ভব নয়। আমাদেরকে ঐক্যবদ্ধভাবে মাদকের বিরুদ্ধে মোকাবেলায় মাঠে নামতে হবে। মাদকমুক্ত সমাজ গড়তে অভিভাবকদের সবচেয়ে বেশি সচেতন হতে হবে।
তিনি বলেন, কুমিল্লার মানুষ তো খেলাধুলা ভালোবাসে। তাই মাদকের বিরুদ্ধে ফুটবল-মাদকের বিরুদ্ধে কুমিল্লা এই শ্লোগানকে সামনে রেখে আমাদের এগিয়ে যেতে হবে। আমি আপনাদের সকলের সহযোগিতায় মাদকমুক্ত কুমিল্লাকে সাজাতে চাই।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন- মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর-কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক চৌধরী ইমরুল হাসান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিতি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ। অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ শুভেচ্ছা বক্তব্য রাখেন।
মাদক বিরোধী ফুটবল ম্যাচে কুমিল্লা ফুটবল এসোসিয়েশন একাদশ ২-০ গোলে আদর্শ সদর একাদশকে পরাজিত করে। বিপুল সংখ্যক দর্শক এ ফুটবল ম্যাচ উপভোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ