Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত-পাক ক্রিকেট সম্পর্ক চালু করতে সৌরভ ও জয়ের সঙ্গে রমিজ রাজার কথা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৫:০৯ পিএম

আবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক শুরু করার ব্যাপারে নতুন করে উদ্যোগী হলো দুই দেশের ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর সঙ্গে এই ব্যাপারে কথা বলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার। -আনন্দবাজার

এই মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকের সময় রমিজের সঙ্গে এই নিয়ে কথা হয়েছে সৌরভ ও শাহর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রমিজ এক বিবৃতিতে এই কথা জানিয়ে বলেন, সৌরভ এবং শাহর সঙ্গে আমার কথা হয়েছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার করা অত্যন্ত প্রয়োজন। আমি বরাবরই বলে এসেছি রাজনীতি থেকে খেলাধুলোকে যতটা সম্ভব দূরে রাখা উচিত।

তবে কাজটা যে একেবারেই সহজ নয়, তা রমিজের বিবৃতিতে স্পষ্ট। তিনি বলেন, ভারত-পাকিস্তান ক্রিকেট আবার শুরু করতে গেলে অনেক কিছু করতে হবে। কিন্তু সবার আগে দরকার দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বোঝাপড়া। তারপর দেখতে হবে, আমরা কত দূর যেতে পারি। এটুকু বলতে পারি, আমাদের খুব ভাল আলোচনা হয়েছে। আইসিসি-র প্রতিযোগিতা বাদ দিলে ক্রিকেট মাঠে দুই দেশ শেষ বার মুখোমুখি হয়েছিল ২০১৩ সালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ