Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোনালদোর পথে অজি ওপেনার ওয়ার্নার

কোকা কোলা বর্জণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৯:১১ এএম | আপডেট : ৯:১১ এএম, ২৯ অক্টোবর, ২০২১
বিশ্বখ্যাত কোমল পানীয় কোকা-কোলার শেয়ার বাজারে রীতিমতো ধ্বস নামিয়ে দিয়েছিলেন ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। গেল ইউরোতে সংবাদ সম্মেলনে এসে সামনে থাকা দুটি কোকা-কোলার বোতল সরিয়ে তিনি সবাইকে আহ্বান করেছিলেন, স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর এই কোমল পানীয় থেকে দূরে থাকতে।
 
গতকাল পর্তুগাল অধিনায়ককে অনুকরণের চেষ্টাই চালিয়েছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় সর্বোচ্চ ৬৫ রান করেন ওয়ার্নার। দীর্ঘদিন পর রানে ফেরা এই তারকা অজি দলের প্রতিনিধি হয়ে আসেন সংবাদ সম্মেলনে।
 
ইউরোর মতো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেরও অন্যতম স্পনসর কোকা-কোলা। প্রচারণার অংশ হিসেবে সংবাদ সম্মেলনে তাই টেবিলে রাখা ছিল কোকা-কোলার বোতল। তবে চেয়ারে বসেই ওয়ার্নার বোতল দুটি সরিয়ে নেন। যদিও তৎক্ষণাৎ সেখানে উপস্থিত আইসিসির এক সাপোর্টিং স্টাফকে এই বাঁহাতি ওপেনার জিজ্ঞেস করছিলেন, তিনি বোতল সরিয়ে রাখতে পারবেন কি-না।
 
সেখান থেকে ‘না’ সূচক উত্তর মেলার পর ওয়ার্নার অবশ্য বোতল দুটি আবার আগের জায়গাতেই রেখে দেন। পরে অবশ্য তিনি বলছিলেন, ‘যদি এটা ক্রিশ্চিয়ানোর (কোকা-কোলা পরিহার) জন্য ভালো হয়, তবে আমার জন্যও হবে।’
 
রোনালদো বেশ স্বাস্থ্য সচেতন। শরীরের জন্য ক্ষতিকর কোমল পানীয় এড়িয়ে চলেন তিনি। বিশ্বজুড়ে তার অনুসারীর সংখ্যা অগণিত। সবাইকে স্বাস্থ্য সচেতন করতেই তখন এমন কাণ্ড করেছিলেন ক্লাব ফুটবলে বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এই ফরোয়ার্ড।
 
ওয়ার্নার রোনালদোর এমন বার্তাতেই যেন অনুপ্রাণিত। খেলোয়াড় ওয়ার্নারও বেশ ফিট। তবে দীর্ঘদিন তিনি ভুগছিলেন রানখরায়। গতকাল শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। এত বড় জয় ওয়ার্নারের ৪২ বলে খেলা ৬৫ রানের সুবাদেই। অনেক দিন পর রান পেয়ে ফুরফুরে মেজাজেই ছিলেন ওয়ার্নার। এমন দিনে তাই হয়তো রোনালদোর পথে নিজেও হাঁটলেন।
 
উল্লেখ্য, রোনালদোর সেই কোকা-কোলা বর্জন কাণ্ডের পর কোম্পানিটির শেয়ার বাজারে ধ্বস নেমেছিল। বোতল সরানোর ভিডিও ভাইরাল হওয়ার পর কোকাকোলার শেয়ারের দরপতন হয়েছিল মোট ৫২০ কোটি ডলার। যদিও একটু সময় কাটতে আবার ঘুরে দাঁড়ায় প্রতিষ্ঠানটি।


 

Show all comments
  • Mizanur Rhaman Mizu ২৯ অক্টোবর, ২০২১, ১১:৩৬ এএম says : 0
    Khub valo hoyche
    Total Reply(0) Reply
  • Mohammad Abdullah Prince ২৯ অক্টোবর, ২০২১, ১১:৩৭ এএম says : 0
    আমাদের বাংলার সাকিবের এগুলো চোখে পড়ে না শুধু টাকা চিনে।
    Total Reply(0) Reply
  • নাজমুল হাসান ২৯ অক্টোবর, ২০২১, ১২:৩৯ পিএম says : 0
    অত্যন্ত ভালো সিদ্ধান্ত নিয়েছেন।
    Total Reply(0) Reply
  • হুসাইন আহমেদ হেলাল ২৯ অক্টোবর, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    তাদের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানায়। সবার কোকাকোলা বর্জন করা উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ