Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশ্বাসে কাজে ফিরলেন পাইলটরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৬ এএম

বেতন কাটা চলমান রাখায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটরা ক্ষুব্ধ হয়ে চুক্তির বাইরে কাজ না করার সিদ্ধান্ত নিলে সোমবার থেকে বিমানের কয়েকটি ফ্লাইট যথাসময়ে ছেড়ে যায়নি। পরে গতকাল মঙ্গলবার দুপুরে বিমানের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে পাইলটরা বৈঠক করেন। সমস্যা সমাধানের আশ্বাস দিলে চুক্তির বাইরে কাজ না করার সিদ্ধান্ত থেকে সরে আসেন পাইলটরা।
বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশন (বাপা) সভাপতি মাহবুবুর রহমান বলেন, করোনার মধ্যে দীর্ঘ ১৮ মাস ধরে বিমানের পাইলটরা পরিশ্রম করেছেন, এখনও করছেন। যদিও তাদের বেতনের একটা বিশাল পরিমাণ অংশ কর্তন করা হয়েছে। বিমানের ব্যবস্থাপনা পরিচালক বিষয়টি শুনেছেন এবং আশ্বস্ত করেছেন। কয়েক দিনের মধ্যেই বিমানের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় পাইলটদের বেতনের বিষয়টি উত্থাপন করা হবে। বিমান কর্তৃপক্ষ যে আশ্বাস দিয়েছে তাতে আমরা আশাবাদী।
করোনাভাইরাসের প্রভাবে লোকসানের প্রভাব কাটাতে গত বছর থেকেই কর্মীদের বেতন কাটা, ওভারটাইম সুবিধা বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে স¤প্রতি বিভিন্ন পদের কর্মীদের বেতন কাটা বন্ধের ঘোষণা দিলেও পাইলটদের বেতন কাটা চলমান রাখার ঘোষণা দেয় বিমান। এ কারণে ক্ষুব্ধ হন বিমানের পাইলটরা।
জানা গেছে, নির্ধারিত সময়ে ফ্লাইট না যাওয়ায় ক্ষুব্ধ যাত্রীরা। পরবর্তী ফ্লাইটগুলোতেও পাইলটরা যেতে অস্বীকৃতি জানালে ক্রমাগত শিডিউল বিপর্যয় হবে। এর আগেও পাইলটরা চুক্তির বাইরে ফ্লাইটে না যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। আর তাতেই এক সপ্তাহে কমপক্ষে ১০ কোটি টাকা লোকসানে পড়ে বিমান। ১৪ জুলাই বৈঠক করে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেয় বিমানের পাইলটদের সংগঠন বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশন (বাপা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাইলট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ