Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সমানে সমান লড়ছে নিউজিল্যান্ড-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৮:৫৮ পিএম | আপডেট : ৮:৫৮ পিএম, ২৬ অক্টোবর, ২০২১

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে কি ভুল করলেন বাবর আজম? প্রথম পাঁচ ওভারের স্কোরবোর্ড দেখলে মনে হতেই পারে বাবর আজমের সিদ্ধান্ত ভুল ছিল। কারণ কিউই দুই ওপেনার শারজায় ঝড় তুলে ৭.২০ রান রেটে ৩৬ রান তুলে নেয়।

কিন্তু পরের পাঁচ ওভারে আরেক চিত্র। ৩ উইকেট তুলে নিয়ে সমানে সমান লড়াই করলো পাকিস্তান। ১০ ওভারে নিউজিল্যান্ডের রান ৩ উইকেটে ৬০। ব্যাটিং করছেন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামস। শেষ রিপোর্ট লেখা অবধি কিউইদের সংগ্রহ ১২ ওভার শেষে ৩ উইকেটে ৭৫ রান।

ইমাদ-হাফিজে নিয়ন্ত্রণ পাকিস্তানের

৯ম ওভারের প্রথম বলেই ছক্কা খেলেন ইমাদ। পরের বলেই দুর্দান্ত প্রত্যাবর্তণ। ভয়ঙ্কর হয়ে ওঠা মিচেলকে (২০ বলে ২৭) ফিরিয়ে দেন তিনি। ঠিক তার পরের ওভারে নিজের প্রথম ওভারে মোহাম্মদ হাফিজ আক্রমণে। তিনিও প্রথম বলেই তুলে নেন জিমি নিশামকে। উইলিয়ামসন ৯ রানে অপরাজিত আছেন। সংগ্রহ ৯.১ ওভারে ৩ উইকেটে ৫৬ রান।

গাপটিলকে ফিরিয়ে ম্যাচে ফিরল পাকিস্তান

ডেরেল মিচেল ও মার্টিন গাপটিলের ব্যাটে উড়ছিল নিউজিল্যান্ড। সেই উড়ন্ত কিউইদের লাগাম টেনে ধরলেন পাওয়ার প্লের শেষ ওভারে বল করতে আসা হারিস রউফ। নিজের দ্বিতীয় বলেই উইকেটের দেখা পান তিনি। বোল্ড করে ফিরিয়ে দেন গাপটিলকে (১৭)। মিচেল ১৯ রানে ও উইলিয়ামসন ৫ রানে অপরাজিত আছেন। সংগ্রহ ৬ ওভারে ১ উইকেটে ৪২ রান।

মেডেন ওভারে শুরু আফ্রিদির

ভারতের বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক শাহিন শাহ আফ্রিদি আজও প্রথম ওভারেই জলক দেখিয়েছেন। মার্টিন গাপটিলকে করা প্রথম ওভারে কোন রান খরচ করেননি তিনি। মেডেন ওভারে দিয়েই শুরু করলেন এই বাঁহাতি পেসার।

টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান

শারজাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মুখোমুখি পাকিস্তান আর নিউজিল্যান্ড। ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

পাকিস্তান এবার নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় দিয়ে। অন্যদিকে নিউজিল্যান্ডের এই আসরে এটিই প্রথম ম্যাচ।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ

মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম শেইফার্ট, ড্যারেল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ইশ সোধি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ