Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোংরা আচরণের শিকার শামি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

টি-টোয়েন্টি বা ওয়ানডে-দুই ফরম্যাটের বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মত পাকিস্তানের কাছে হেরে গেছে ভারত। বিষয়টি যেন মেনে নিতে পারছেন না ভারতীয় সমর্থকরা। পাকিস্তানের বিপক্ষে যারা ভালো করতে পারেননি, ধরে ধরে তাদের মুÐপাত করে চলেছেন।
তবে মোহাম্মদ শামির সাথে যা হয়েছে তা নজিরবিহীনই বলা চলে। বল হাতে শামি এদিন ছন্দে ছিলেন না। ৩.৫ ওভার বল করে খরচ করেছেন ৪৩ রান। গড়ে ওভারপ্রতি রান দিয়েছেন এগারোরও বেশি। তার এমন পারফরম্যান্স দেখে উগ্র সমর্থকরা দেখিয়েছেন অভব্যতা।
শামির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গিয়ে ভারতীয় সমর্থকরা আজেবাজে মন্তব্য করছেন। ভারতীয় দলের মুসলিম এই ক্রিকেটারকে অনেকেই ‘পাকিস্তানের দালাল’ হিসেবে আখ্যায়িত করেছেন। গালি দিয়ে একজন জানতে চেয়েছেন, শামি কোন দলের হয়ে খেলছিলেন। কেউ তো স্পষ্টত লিখেই দিয়েছেন, শামি নাকি পাকিস্তানের দ্বাদশ খেলোয়াড় ছিলেন।
কেউ টেনেছেন ম্যাচ পাতানোর অভিযোগ। কেউ আবার শামির ধর্মকে টেনে এনেছেন। বিশ্বাসঘাতক বলতেও ছাড়েননি। কেউ পরামর্শ দিচ্ছেন, শামি যেন ভারত ছেড়ে পাকিস্তানে চলে যান। এসব বিরূপ মন্তব্য ও প্রতিক্রিয়া দেখে হতাশ শামির সত্যিকারের ভক্তরা। ভারতকে অনেক স্মরণীয় জয় এনে দেওয়া পেসারের পাশে দাঁড়িয়ে ভালো ভালো মন্তব্য করেছেন তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ