Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যাশেজ দিয়েই ফিরছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। চোট এবং অবসান মিলিয়ে বেশ কয়েকদিন ধরেই তাকে খেলতে দেখা যাচ্ছিল না। নিজেকে সরিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও। ইংল্যান্ডের জন্য স্বস্তির খবর, খেলায় ফিরছেন তিনি। তাকে যুক্ত করা হচ্ছে অ্যাশেজের স্কোয়াডেও।
বিশ্বকাপের পর পরই অ্যাশেজ খেলতে অস্ট্রেলিয়ায় যাবে ইংল্যান্ড। তবে টি-টোয়েন্টি দলে না থাকা ক্রিকেটারদের সঙ্গে ৪ নভেম্বরেই অস্ট্রেলিয়া যাবেন স্টোকস। গতকালই সিএ’র পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস জানিয়েছেন তাকে অ্যাশেজ স্কোয়াডে যুক্ত করার খবর, ‘বেন আমাকে ফোন করেছিল, জানিয়েছে সে খেলার জন্য তৈরি। তাকে তাই স্কোয়াডে নিয়েছি আমরা।’
বাঁহাতের তর্জনি আঙলের চোটে ছিলেন স্টোকস। তবে সেই চোট সেরে উঠতে হয়ত বেশি সময় লাগত না। কিন্তু মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে অনির্দিষ্ট সময়ের ছুটি নেন স্টোকস। সেই অস্বস্তি কাটিয়ে ক্রিকেটে ফেরার সুসংবাদ ভক্তদের নিচেই দেন তারকা এই ইংলিশ অলরাউন্ডার, ‘আমি আমার মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে দূরে ছিলাম, আমার আঙুলও সেরে উঠেছে। আমি আমার সতীর্থদের সঙ্গে দেখা করতে মুখিয়ে। আমি অস্ট্রেলিয়া যেতে তৈরি আছি।’
ব্রিসবেনের গ্যাবায় ৮ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ।
অ্যাশেজের ইংল্যান্ডের স্কোয়াড : জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, দাওবিদ মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওউকস, মার্ক উড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ