Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরাইলে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : গত বৃহস্পতিবার গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কথিত বন্দুকযুদ্ধে মানিক মিয়া (৩৬) নামক ডাকাতের মৃত্যু হয়েছে। সে সরাইল উপজেলার রসুলপুর পূর্বপাড়া এলাকার মীর হোসেনের ছেলে। গ্রেফতারের একদিন পর বৃহস্পতিবার রাত দেড়টার দিকে উপজেলার সরাইল-অরুয়াইল সড়কের ব্রাহ্মণগাঁও এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের এসআই, এএসআইসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করে।
পুলিশ জানায়, বুধবার রাতে ডাকাতির প্রস্তুতির সময় সরাইল উপজেলার অরুয়াইল-পাকশিমুল ইউনিয়নের মাঝামাঝি স্থানে তিতাস নদী থেকে দেশীয় অস্ত্রসহ মানিক মিয়াকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার রাতে তার দেয়া তথ্যমতে অস্ত্র উদ্ধারে গেলে ব্রাহ্মণগাঁও এলাকায় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এ ঘটনায় ডাকাত মানিক আহত হয়।
পরে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের সময় পুলিশের এসআই আব্দুল আলীম. এএসআই আমজাদ হোসেন, কনস্টেবল নজরুল ইসলাম, রবিউল আলম, শাহ আলম, ফারুক মিয়া নামে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা জানান, পুলিশ ঘটনাস্থল থেকে দুটি পাইপগান ও ২ রাউন্ড তাজা গুলি, মুখোশসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। তবে ঘটনার পরপর মানিকের সহযোগীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।
নিহত মানিকের বিরুদ্ধে ডাকাতির অভিযোগে ৯টি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরাইলে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ