Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিরলেন ৪৮ ঘণ্টা পর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

ব্রিটেন একটানা ৪৮ ঘণ্টা উদ্বেগের মধ্যে ছিল। এর কারন হচ্ছে রানি দ্বিতীয় এলিজাবেথের অসুস্থতা। তিনি ওই ৪৮ ঘণ্টা হাসপাতালে থাকার পর গত শনিবার রাজপ্রাসাদে ফিরে যান। এরপরই উদ্বেগ কেটেছে।
গত বুধবার অসুস্থ অবস্থায় রানিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাসাদের পক্ষ থেকে সাধারণ ‘চেক-আপ’ বলা হলেও ৯৫ বছরের রানির স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছড়িয়েছে। গত শনিবার ব্যাকিংহাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়েছে, হাসপাতাল থেকে উইনসর ক্যাসলে ফিরেও এসেছেন রানি।
এর আগে গত বুধবার হঠাৎ করেই ব্যাকিংহাম প্যালেস থেকে জানানো হয়, রানি নর্দার্ন আয়ারল্যান্ড সফর বাতিল করেছেন। আয়ারল্যান্ডের দেশভাগের শতবর্ষ পালন উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল।
গত বুধবার সকালেই কী এমন হল রানির, তা নিয়ে গোটা ব্রিটেনে জল্পনা শুরু হয়। প্রাসাদের পক্ষ থেকে শুধু জানানো হয়, চিকিৎসার কারণে সফর বাতিল হয়েছে। তাকে লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পুরোটাই খুব হাল্কা করে দেখিয়েছিল প্রাসাদ।
কিন্তু এই খবর একটি ব্রিটিশ দৈনিকের প্রথম পাতায় প্রকাশ হলে সবার মধ্যে উদ্বেগ দেখা দেয়। এরপর মুখ খুলতে বাধ্য হয় ব্যাকিংহাস প্যালেস কর্তৃপক্ষ। তারা জানায়, চলতি মাসে ১৮টি অনুষ্ঠানে যোগ দিয়েছেন রানি। তাছাড়া প্রাসাদের প্রতিদিনের বৈঠক রয়েছে। একাধিক কাগজপত্র দেখা ও সই করতে হয়েছে। রানির বিশ্রামের প্রয়োজন বলে চিকিৎসকরা পরামর্শ দেন। তাই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সামনে আবার গ্লাসগো সম্মেলন। সূত্র : ভিওএ বাংলা, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ