Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রোটিয়াদের ১১৮ রানে আটকে দিয়েছে অজিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৫:৫৪ পিএম | আপডেট : ৫:৫৬ পিএম, ২৩ অক্টোবর, ২০২১

আজ থেকে শুরু এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের খেলা, প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই ফেভারিট অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচে আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানে আটকে দিয়েছে অস্ট্রেলিয়া, সর্বোচ্চ ৪০ রান এসেছে এইডেন মারকারামের ব্যাট থেকে।

আবুধাবিতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্কের ওভারে দুই চারে ১১ রান নিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিলেও সেই ভালোটাকে টেনে নিতে পারেননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা, নিজের প্রথম ওভারেই বাভুমাকে বোল্ড করে অজিদের প্রথম সাফল্য এনে দেন গ্লেন ম্যাক্সওয়েল।

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাকানো রাসি ভ্যান ডার ডুসেনকে ২ রানের বেশি করতে দেননি জশ হ্যাজেলউড, কুইন্টন ডি কক অদ্ভুত ভাবে বোল্ড হলে ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। পাওয়ার প্লেতে আর কোন উইকেট না হারালেও প্রোটিয়ারা তুলতে পারে মোটে ২৯ রান।

চতুর্থ উইকেটে হেনরিখ ক্লাসেনকে নিয়ে প্রোটিয়াদের বিপর্যয় কাটানোর চেষ্টা করেন এইডেন মারকারাম, ১৩ রান করা ক্লাসেনকে ফিরিয়ে ২৩ রানের জুটি ভাঙেন প্যাট কামিন্স। ডেভিড মিলারকে নিয়ে আরও ৩৪ রান যোগ করেন মারকারাম, ১৬ রানে ফিরেন মিলার।

একই ওভারে ডোয়াইন প্রিটোরিয়াসকেও আউট করেন অ্যাডাম জাম্পা, কেশভ মাহারাজ ০ রান করে রান আউটে কাটা পড়লে ৮৩ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলের মধ্যে এইডেন মারকারাম ছিলেন, তিনিও ফিরেন ৪০ রান করে।

ধুকতে ধুকতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা, কাগিসো রাবাদার ব্যাট থেকে আসে অপরাজিত ১৯ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ২ টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ