Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল চারজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ হারিয়েছেন চারজন। তাদের মধ্যে রামপুরা থানার বনশ্রী এলাকায় ব্যাংকার দম্পতির বাসা থেকে কোহিনূর আক্তার (১৬) নামে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল রামপুরা থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, আমরা ৯৯৯ ফোন পেয়ে ব্যাংকার দম্পতির বাসা থেকে ঝুলন্ত অবস্থায় ওই গৃহকর্মীর লাশ উদ্ধার করি। তিনি আরও বলেন, শরীফুল আলম ওয়ান ব্যাংকের অফিসার এবং তার স্ত্রী মাহবুবা সুলতানা উত্তরা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত। জিজ্ঞাসাবাদে এই দম্পতি জানান, এই বাসায় দেড় মাস আগে কাজ করতে আসে ওই কিশোরী। এর আগেও সে এই বাসায় কাজ করেছিল। তাদের ৫ বছরের একটি সন্তানকে দেখাশোনা করার জন্য তাকে আনা হয়েছিল। তার বড় বোনও এ বাসায় আগে কাজ করতেন। তাদের বাসায় সিসি ক্যামেরা আছে কিন্তু কোনো স্টোরেজ নেই।
ওসি বলেন, এ ঘটনায় আমরা একটি অপমৃত্যু মামলা নিয়েছি। তদন্ত শুরু করেছি। তদন্তে কোনো অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। ওই কিশোরীর বাবা আরেকটি বিয়ে করে আলাদা থাকেন। তার মা এবং বাবা দুজনকেই আমরা ফোনে বিষয়টি জানিয়েছি।
এদিকে, রাজধানীর কারওরান বাজার, তেজগাঁও ও বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে মনসুর হেলাল (২৫) একজনের নাম-পরিচয় জানা গেছে।
গতকাল ঢাকা রেলওয়ে থানার ওসি মাজহারুল হক জানান, বৃহস্পতিবার দিনগত রাতে তেজগাঁওয়ের মধ্যবর্তী রেললাইন ও বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স (২৫) ও অপরজনের (৪০)। এছাড়া দুপুরে কাওরান বাজার কাটপট্টি সংলগ্ন রেললাইনে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের ধাক্কায় মনসুর নামে আরেকজন মৃত্যু হয়েছে।
মাজহারুল হক জানান, ট্রেনের ধাক্কায় পৃথক স্থানে তিনজনের মৃত্যুর ঘটনায় দুজনের পরিচয় এখনও জানা যায়নি। শনাক্তের জন্য তাদের ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা হয়েছে। এছাড়া কারওরান বাজার কাঠপট্টি সংলগ্ন রেললাইনে মনসুর হেলাল নামে যে যুবক মারা গেছেন তার বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী এলাকায়। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন। তার লাশ আবেদনের পরিপ্রেক্ষিতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ