Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চালু হচ্ছে আগামী জুনে

সোনাপুর-সোনাগাজী-জোরালগঞ্জ সড়ক

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

 

অপার সম্ভাবনাময় নোয়াখালী অঞ্চলের সঙ্গে দেশের বিভিন্ন জেলার দ্রুত ও নিরাপদ যোগাযোগের অংশ হিসেবে আগামী বছর জুনে চালু হচ্ছে বহুল প্রত্যাশিত সোনাপুর-সোনাগাজী-জোরালগঞ্জ সড়ক। সড়কটি চালু হলে নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং খুলনা ও বরিশাল বিভাগসহ অন্তত ২০টি জেলার দুই কোটি অধিবাসী উপকৃত হবে। এছাড়া নোয়াখালী থেকে বন্দরনগরী চট্টগ্রামের মধ্যে মাত্র দুই ঘণ্টায় যোগাযোগ সম্ভব হবে। এখন শুধু অপেক্ষার পালা।
২০১৫-১৬ অর্থবছরে সড়কটির নির্মাণ কাজ শুরু হয়। ইতোমধ্যে সোনাপুর-সোনাগাজী-জোরালগঞ্জের ৫৬ কিলোমিটার দৈর্ঘ্য সড়ক ও ৪৭৮ মিটার দৈর্ঘ্য ছোট ফেনী নদী সেতু নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের জুনে সড়কটি আনুষ্ঠানিকভাবে চালু লক্ষে যাবতীয় প্রস্তুতির কাজ চলছে।
সোনাপুর-সোনাগাজী-জোরালগঞ্জ সড়ক কেন্দ্র করে এতদ্বঞ্চলের অধিবাসীদের মধ্যে খুশীর জোয়ার বইছে। সড়কের দু’ধারে জমির মূল্য রাতারাতি বৃদ্ধি পেয়েছে। দেশের অনেক শিল্পোদ্যোক্তা এ অঞ্চলে শিল্প কারখানা স্থাপনের লক্ষ্যে সম্ভাব্য স্থানগুলো পরিদর্শন করেন। নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ ইনকিলাবকে জানান, সোনাপুর- সোনাগাজি-জোরালগঞ্জ সড়কটি চালু হলে যোগাযোগ ব্যবস্থা উন্নতির পাশাপাশি আর্থিক ও সামাজিক বৈপ্লবিক পরিবর্তন ঘটবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনাপুর-সোনাগাজী-জোরালগঞ্জ সড়ক

১৩ অক্টোবর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ