Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেট ভেঙে মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বলশয় থিয়েটারে অভিনয় চলাকালীন সেট ভেঙে মারা গেলেন রুশ অভিনেতা ইভজেনি কুলেশ। শনিবার সন্ধায় মস্কোর বিখ্যাত থিয়েটারে ‘সাদকো’ নামের একটি অপেরায় অভিনয় করছিলেন ৩৮ বছর বয়সি কুলেশ। তখনই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মারা যান তিনি।

দর্শকেরা জানান, অভিনয় চলাকালীন সিন বদলের সময়ে সেটের একটা ভারী অংশের নীচে চাপা পড়ে যান কুলেশ। দর্শকেরা প্রথমে ভেবেছিলেন এটি অভিনয়েরই অংশ। কিন্তু কুলেশের সহ-অভিনেতাদের চিৎকারে তাদের ভুল ভাঙে। মঞ্চ থেকে অভিনেতারা ‘এখানে অনেক রক্ত’, ‘অ্যাম্বুল্যান্স ডাকুন’ এই সব বলে চিৎকার করছিলেন। অনেকে আবার চেষ্টা করছিলেন সেটের ওই অংশটি তুলে কুলেশকে উদ্ধার করতে। কিন্তু তারা অত ভারী সেট তুলতে পারেননি। পরে পুলিশ ও দমকলকর্মীরা কুলেশের থ্যাঁতলানো দেহ উদ্ধার করে।

বলশয় থিয়েটারের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনয়ের সময় যে দিকে হাঁটার কথা, তার উল্টো দিকে হাঁটতে শুরু করেছিলেন কুলেশ। সেটটি যে তার উপরে এসে পড়ছে, তা বুঝতে পারেননি তিনি। মস্কো পুলিশে জানিয়েছে, কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে। দু’দশক ধরে অভিনয় করেছেন কুলেশ। ২০০২ সালে বলশয় থিয়েটারে যোগ দিয়েছিলেন। বিশ্ববিখ্যাত থিয়েটারটিতে এর আগেও একটি প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছিল। ২০১৩-র জুলাইয়ে অর্কেস্ট্রা পিটে পড়ে মারা গিয়েছিলেন এক বেহালা বাদক। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ