Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৫:৫৭ পিএম

শেরপুরে শিশু ধর্ষণ মামলায় আহম্মদ আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার বিকেলে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আহম্মদ নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান ইউনিয়নের বাঁশকান্দা গ্রামের মৃত হাবিল উদ্দিন ফকিরের ছেলে ও ৪ সন্তানের জনক। সে মামলার পর থেকেই পলাতক ছিল।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২৫ আগস্ট রাত ৮টার দিকে নালিতাবাড়ী উপজেলার বাঁশকান্দা গ্রামে হতদরিদ্র পরিবারের শিশু (৯) কে বসতবাড়ির টিনের ছাপড়া ঘরে একা পেয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে প্রতিবেশি আহম্মদ আলী। পরে তার ডাক-চিৎকারে শিশুর বৃদ্ধা ভিক্ষকু মাসহ স্থানীয়রা এগিয়ে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

পরদিন ওই ঘটনায় ধর্ষিতা শিশুর বড়ভাই বাদী হয়ে আহম্মদ আলীকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে তদন্ত কর্মকর্তা নালিতাবাড়ী থানার তৎকালীন এসআই মোহাম্মদ রুহুল আমিন তালুকদার তদন্ত শেষে একই বছরের ১২ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, চিকিৎসক ও জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ৮ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ