Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তাই বলে অজগরের লেজ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বাসা-বাড়িতে ছোট বাচ্চারা পোষা বিড়াল কিংবা কুকুরের সঙ্গে খেলা করে। এতে বাবা-মার স্বাভাবিক ভাবেই কোনো আপত্তি থাকে না। কিন্তু তাই বলে সাপের সঙ্গে খেলা! সেটিও আবার বড় অজগর!
সাপ সেটি বিষধর হোক বা না-হোক, এমন ঘটনা অভাবনীয়! ঠিক এই ঘটনাই ঘটিয়েছে দুই থেকে আড়াই বছরের ছোট্ট শিশু। আর এমন খেলায় সহায়তা করেছেন তারই বাবা।
অস্ট্রেলিয়ার বন্যপ্রাণী বিশেষজ্ঞ র‌্যাঙ্গলার ম্যাট রাইট সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, মস্ত বড় এক অজগর সাপ নিয়ে খেলা করছে এক ছোট্ট শিশু। রীতিমতো লেজ ধরে টেনে নিয়ে যেতে চাইছে সে।
আর পাশে দাঁড়িয়ে বাবা ছোট্ট শিশুকে বলছেন, ‘টানো। টেনে ঘাসের দিকে নিয়ে যাও।’ আর ভয়ডরহীন ওই শিশুটিও বাবার কথা শুনে একটি মস্ত বড় অজগরটির লেজ ধরে টানছে।
বন্যপ্রাণী বিশেষজ্ঞ র‌্যাঙ্গলার ম্যাট রাইট পেশায় ন্যাশনাল জিয়োগ্রাফিক-এর অনুষ্ঠান উপস্থাপক। বন্যপ্রাণী ও পশুদের নিয়েই তার কাজ। কিন্তু তা সত্ত্বেও নিজের শিশু সন্তানকে সাপের লেজ ধরে টানতে বলা অনেকেই মেনে নিতে পারছেন না। সূত্র : নিউজিল্যান্ড হেরাল্ড, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ