Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মণ্ডপসজ্জায় জুতা ব্যবহার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

এবার জুতা দিয়ে দুর্গাপূজার মণ্ডপ সাজিয়েছে কলকাতার দমদম পার্ক ভারতচক্র পূজা কমিটি। বিষয়টি নিয়ে এক আইনজীবী আইনি নোটিশ পাঠিয়েচেন ওই কমিটির কাছে। নোটিশে অভিযোগ করা হয়, জুতা দিয়ে মণ্ডপ সাজানোয় ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত’ হানা হয়েছে।
গত এক বছরেরও বেশি সময় ধরে চলা কৃষক আন্দোলনের ছবি তুলে ধরতেই মণ্ডপে জুতা ব্যবহার করেছে পূজা কমিটি। মণ্ডপের প্রবেশপথে বসানো হয়েছে ট্রাক্টর। মণ্ডপে ছোট ছোট কাগজ লেখা রয়েছে, ‘পূর্ণ হোক কৃষকের স্বপ্ন’।
যোগীরাজ্য উত্তরপ্রদেশের লখিমপুর খেরি-কাণ্ড নিয়েও পোস্টার লাগানো হয়েছে প্রবেশপথে। তাতে লেখা ‘লখিমপুর খেরির পাশে দাঁড়ান’, ‘লখিমপুর খেরি, তোমায় ভুলছি না’।
পূজা কমিটির সম্পাদক প্রতীক চৌধুরীর বক্তব্য, এবার পূজার থিম কৃষক আন্দোলনকে উৎসর্গ করা হয়েছে। আমরা বলতে চেয়েছি, ‘ধান দেব না, মান দেব না’। সন্ন্যাসী, তেভাগা থেকে শুরু করে সাম্প্রতিককালের কৃষক আন্দোলনকে তুলে ধরাই আমাদের পরিকল্পনা ছিল।’
তিনি আরো বলেন, আমরা যা করেছি অনেক ভেবে চিন্তেই করেছি। আইনি নোটিশ হাতে পেয়েছি। আমরাও আইনি জবাব দেব। সূত্র : হিন্দুস্থান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ