Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল নগর বিএনপি নেতাকে তিরস্কার করেছে কেন্দ্র

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৮:২০ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩০তম মৃত্যুবার্ষিকী পৃথকভাবে পালন করায় বরিশাল মহানগর বিএনপির এক নম্বর সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুককে কেন্দ্র থেকে তিরস্কার করে ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ইমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
চিঠিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে নগর বিএনপির কর্মসূচির বিপরীতে ফারুকের নেতৃত্বে পাল্টা কর্মসূচি পালিত হয়েছে বলে তদন্তে প্রমানিত হবার কথা জানিয়ে তা সংগঠন বিরোধী কাজ বলেও অভিহিত করা হয়। চিঠিতে, ‘এ ঘটনায় তিরস্কার পূর্বক সতর্ক করা যাচ্ছে যে, আপনি এহেন কর্মকান্ড থেকে বিরত থাকবেন’ বলে জানান হয়েছে।
বরিশাল মহানগর বিএনপির একটি সূত্র জানায়, গত ৩০ মে বরিশাল নগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। একই সময়ে বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে নগর বিএনপির এক নম্বর সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের নেতৃত্বে পাল্টা আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সরোয়ার বিরোধী সাবেক ছাত্র ও যুবদল নেতারা অংশ নেন।
পাল্টাপাল্টি এই আয়োজনের মধ্য দিয়ে বরিশাল নগর বিএনপিতে মুজিবুর রহমান সারোয়ারের বিপক্ষ শক্তি নিজেদের সক্রিয়তার জানান দেয়। বিষয়টি সরোয়ারের পক্ষের নেতারা লিখিতভাবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ করলে কেন্দ্রের উদ্যেগে তদন্ত করে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মনিরুজ্জামান খান ফারুককে সতর্ক করে চিঠি দেয়া হয়েছে।
এ প্রসঙ্গে মনিরুজ্জামান খান ফারুক শণিবার কেন্দ্রের সতর্ক চিঠি পাওয়ার সত্যতা সাংবদিকদের কাছে স্বীকার করে বলেন, মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের অনুরোধে আমরা পৃথক অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। এজন্য দল আমাকে সতর্ক করেছে। আমি ভবিষ্যতে দলের শৃঙ্খলার প্রতি সম্মান জানাবো’। তিনি আরও বলেন, ‘আমরা কর্মসূচী পালন করে মজিবর রহমান সরোয়ারের একক আধিপত্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছি মাত্র’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ