Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জার্মানি পৌঁছেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৭:৪৪ পিএম

স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানিতে পৌঁছেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। তাকে বহনকারী কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইট শনিবার (৯ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে বার্লিন ব্রান্ডেনবার্গ বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাকে স্বাগত জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া।

প্রেসিডেন্টের কার্যালয়ের প্রেস অনু বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়েন প্রেসিডেন্ট আবদুল হামিদ। প্রেসিডেন্টের সঙ্গে তার স্ত্রী রাশিদা খানমও রয়েছেন। বিমানবন্দরে প্রেসিডেন্টকে বিদায় জানাতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি, বাংলাদেশে নিযুক্ত ইউকে ও জার্মানির রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, আইজিপিসহ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্ট আবদুল হামিদের জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের আই হসপিটালে চোখের চিকিৎসা করানোর কথা রয়েছে। ১২ দিনের সফর শেষে রাষ্ট্রপ্রধান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ২২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। ৭৭ বছর বয়সী প্রেসিডেন্ট আবদুল হামিদ দীর্ঘদিন ধরে চোখের গ্লুকোমার সমস্যায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই তিনি লন্ডন এবং জার্মানিতে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন। প্রেসিডেন্ট হওয়ার পর লন্ডনে কয়েকবার স্বাস্থ্য পরীক্ষা করান আবদুল হামিদ। গত বছর সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে স্বাস্থ্য পরীক্ষার জন্য যান প্রেসিডেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মো. আবদুল হামিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ