Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

গুলিতে আহত ৪
যুক্তরাষ্ট্রে আবারও স্কুলের ভেতর গুলির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত চারজন। গুরুতর আহত এক শিশুর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বুধবার দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে এ ঘটনা ঘটে। আর্লিংটনের সহকারী পুলিশ প্রধান কেভিন কোলবি জানিয়েছেন, ডালাস উপকণ্ঠে অবস্থিত টিম্বারভিউ হাইস্কুলে গুলি চালানোর ঘটনায় টিমোথি জর্জ সিম্পকিন্স নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। স্কুল থেকে পালানোর পর সিম্পকিন্স নিজেই পুলিশের কাছে ধরা দেন। আগ্নেয়াস্ত্র ব্যবহার করে প্রাণঘাতী আক্রমণসহ তিনটি অভিযোগ আনা হবে ওই তরুণের বিরুদ্ধে। এএফপি।


১৬ সৈন্য নিহত
মালির মধ্যাঞ্চলে বুধবারের হামলায় ১৬ সৈন্য নিহত এবং ১০ জন আহত হয়েছে। নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তারা এ খবর জানান। মালি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, তাদের লক্ষ্য করে বিস্ফোরক হামলা চালানো হয়। এর পর উভয়পক্ষে বড় ধরনের বন্দুক যুদ্ধ চলে। এতে ১৫ হামলাকারী নিহত এবং ২০টি মোটরসাইকেল আটক করা হয়। এ হামলার জন্য জিহাদীদের দায়ী করেছে সেনাবাহিনী। সেনাবাহিনী নয় জনের নিহত হওয়ার কথা জানালেও একজন স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৬ হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা সূত্র নিহতের এ সংখ্যাটি নিশ্চিত করেছে। রয়টার্স।


নাইজেরিয়ায় নিহত ১৮
নাইজেরিয়ায় সশস্ত্র ডাকাতদের হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন, একইসাথে আরও অনেকে আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। বলা হয়েছে, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় জামফারা প্রদেশে এই ঘটনা ঘটে। হত্যাকাÐের পর ডাকাতরা ওই এলাকার দোকান ও গাড়িতে আগুন ধরিয়ে দেয়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মঙ্গলবার রাত ৯টার দিকে জামফারা প্রদেশের কুরিয়ান মাদারো গ্রামে মোটর বাইকে করে বহুসংখ্যক ডাকাত প্রবেশ করে। এরপরই গ্রামবাসীদের ওপর হামলা করে। এতে অনেকেই বাড়ি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়। তবে এর আগেই ডাকাতদের গুলিতে অনেকে নিহত হন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ