Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকার বায়তুশ শরফ মাদরাসায় ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৭:৪৫ পিএম

পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ঢাকার ফার্ম গেইটস্থ বায়তুশ শরফ মাদরাসায় আগামী ২১ অক্টোবর ও ২৩ অক্টোবর ২দিনব্যাপী ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রথম প্রতিযোগিতা হবে উক্ত মাদরাসার নিজস্ব ছাত্রদের মাঝে। ২য় দিন সকাল ৮ টা হতে দিনব্যাপী অনুষ্ঠান সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের জন্য উন্মুক্ত থাকবে। কেরাত প্রতিযোগিতা ১২ ও ১৬ বছর বয়সসীমার ছাত্রদের দুই গ্রুপে বিভক্ত থাকবে। হিফয প্রতিযোগিতা হবে ১-১০, ১-২০, ও ১-৩০ পারার তিন গ্রুপে । মাদরাসার এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
নাতে রাসুল (সা.) প্রতিযোগিতা হবে বাংলা, আরবি, উর্দু বা ফারসি ভাষায় ১২ ও ১৬ বয়সসীমার ছাত্রদের মাঝে দুই গ্রুপে। বক্তৃতা প্রতিযোগিতায় সর্বস্তরের ছাত্ররা অংশ নিতে পারবে। লটারির মাধ্যমে বাছাইকৃত নি¤েœাক্ত যে কোনো একটি বিষয়ে উপস্থি বক্ততায় যোগ্যতা প্রমাণ করতে হবে। বিষয়সমূহ হচ্ছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শৈশব,যৌবন, নবুয়াত লাভ, হেরা গুহা, তায়েফে ইসলাম প্রচার, হিজরত, মক্কী জীবন, মাদানী জীবন, ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা, রাজা বাদশাহদের কাছে পত্র প্রেরণ। ২০ অক্টোবরের মধ্যে নি¤œ ঠিকানায় তালিকাভুক্ত হতে হবে। কোনো ছাত্র দুটির বেশি বিষয়ে অংশ নিতে পারবে না। ছাত্রত্বের প্রমাণসহ প্রতিযোগিতায় উপস্থি হতে হবে। এসএম এস অথবা ই-মেইলের মাধ্যমে তালিকাভূক্তি করা যাবে (০১৭১১১১৫৮২৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ