Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন মার্কিন রাষ্ট্রদুর মিলার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৬:৪০ পিএম

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা দেড়টায় নগরীর নিতাইগঞ্জে অবস্থিত নগরভবনে আসেন রাষ্ট্রদূত মিলারসহ ছয় সদস্যের একটি দল।এ সময় তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিটি মেয়র ডা. আইভী।
শুভেচ্ছাপর্ব শেষে আমেরিকান রাষ্ট্রদূত মিলার ও তার সফরসঙ্গীদের নিয়ে নিজ কক্ষে বৈঠকে বসেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। নাসিক মেয়র ও আমেরিকান রাষ্ট্রদূত ছাড়াও আলোচনাপর্বে অংশ নেন ডেপুটি চীফ অব মিশন হেলেন লা-ফেভ, ইউএসএইড বাংলাদেশ মিশনের পরিচালক ক্যাথরিন স্টিভেন্স, সিডিস্ৎিংয়ঁড়;র কান্ট্রি ডিরেক্টর নেলি কেডোস-ডেনিয়েলস, ত্রাণ কর্মকর্তা এলিন ডি গুজম্যান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ণ কর্মকর্তা ফরিদুল মিরাজ।
বৈঠক প্রসঙ্গে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সূত্র জানায়, আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাতের জন্য আসেন। এ সময় স্বাস্থ্য, শিক্ষা ও দুর্যোগকালীন প্রস্তুতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
এছাড়া নারায়ণগঞ্জের ঐতিহ্যগত পর্যটনকেন্দ্রকে কেন্দ্র করে বাণিজ্যিক প্রসারের ক্ষেত্রে বর্তমান ও ভবিষ্যৎ সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা হয়। প্রায় দেড় ঘন্টা তাদের মধ্যে আলোচনা চলে।
আলোচনা পর্ব শেষে আমেরিকান রাষ্ট্রদূত ও তার সফরসঙ্গীদের পাটের তৈরি ব্যাগ, নকশিকাঁথা, কাঠের তৈরি ঘোড়া ও নাসিকের চলতি অর্থবছরের বাজেট বই উপহার দেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বেলা তিনটার দিকে নগরভবন ত্যাগ করেন রবার্ট মিলার ও তার সফরসঙ্গীরা।
এর আগে সকালে নারায়ণগঞ্জের ঐতিহাসিক পানাম নগর পরিদর্শন করেন আমেরিকান রাষ্ট্রদূত আর্ল মিলার। ঢাকার আমেরিকান দূতাবাস সূত্রে জানা যায়, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার ঐতিহ্যবাহী ও প্রাচীন নগর হিসেবে খ্যাত পানাম নগর পরিদর্শন করেন
তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে পানাম নগর পুনরুদ্ধার প্রকল্পের বিষয়ে অবহিত হন। পানাম নগর পরিদর্শনকালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলারের সঙ্গে উপস্থিত ছিলেন ইউএসএইড বাংলাদেশ মিশনের পরিচালক ক্যাথরিন স্টিভেন্স, প্রতœতত্ত্ব বিভাগের আঞ্চলিক পরিচালক রাখী রায় প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ